সর্বশেষ

» সিলেটের বিশিষ্ট কবি, ছড়াশিল্পী ও শিক্ষক আব্দুল বাসিত মোহাম্মদ আর নেই

প্রকাশিত: ১০. ডিসেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: সিলেটের বিশিষ্ট কবি, ছড়াশিল্পী ও শিক্ষক আব্দুল বাসিত মোহাম্মদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)।
আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভোর সাড়ে ৬টায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
আজ বৃহস্পতিবার বাদ আছর চৌকিদেখী জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে পারিবারিক সূত্র জানিয়েছে।
সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, কবি আব্দুল বাসিত মোহাম্মদ মঙ্গলবার সন্ধ্যার পরে আম্বরখানা হুরায়রা ম্যানশনে তার এক বন্ধুর দোকানে যেতে ড্রেন পার হতে চাচ্ছিলেন। এ সময় নির্মাণাধীন ড্রেনের অরক্ষিত রডের উপর পড়ে যান তিনি। উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যান। রাত ১০টায় অবস্থার অবনতি হলে আরেক হাসপাতালে নেয়া হয়। পরীক্ষা-নিরীক্ষার পর রাত আড়াইটায় তাকে ওসমানী হাসপাতালে পাঠানো হয়। বুধবার ভোর ৬টায় শুরু হয় অপারেশন। চলে দুপুর ১২টা পর্যন্ত। ওসমানী হাসপাতালের সার্জারী বিভাগের ইউনিট-৪ এর ডা: রাশেদ আশরাফ অপারেশনে নেতৃত্ব দেন। এছাড়াও ডা: আতিফ, ডা: তন্ময়, ডা: অভি অপারেশনে অংশ নেন।
ওসমানী হাসপাতাল সূত্র জানায়, রড ঢুকে তার পেটের অভ্যন্তরে বিভিন্ন অঙ্গ ক্ষত বিক্ষত হয়ে গেছে। অপারেশন করে এগুলো যতটা সম্ভব জোড়া দেয়া হয়েছে। পরে তাকে ওসমানীর আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। তার অবস্থা তার অবস্থা আশংকাজনক ছিলো এই অবস্থায় আজ ইন্তেকাল করেন।

[hupso]

সর্বশেষ