সর্বশেষ

» করোনায় বিএনপির ভাইস চেয়ারম্যান কামাল ইবনে ইউসুফের মৃত্যু

প্রকাশিত: ০৯. ডিসেম্বর. ২০২০ | বুধবার

চেম্বার ডেস্ক:: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থেকে মারা গেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ।  বুধবার দুপুর ১টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি … রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান টেলিফোনে যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, কামাল ইবনে ইউসুফ কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২৯ নভেম্বর থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। তাকে ইনটেনসিভ কেয়ারে ভেন্টিলেশন সাপোর্টেও রাখা হয়েছিল। আজ তিনি আমাদের ছেড়ে চলে গেলেন।

কামাল ইবনে ইউসুফের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শায়রুল কবির খান জানান, কামাল ইবনে ইউসুফের দাফন হবে নিজ জেলা ফরিদপুরে। ফরিদপুর পৌরসভা নির্বাচনে বিএনপির প্রতীকে নির্বাচন করছেন কামাল ইবনে ইউসুফের মেয়ে মহিলা দলের যুগ্ম সম্পাদিকা চৌধুরী নায়াব ইউসুফ। আগামীকাল বৃহস্পতিবার সেই নির্বাচন হওয়ার কথা রয়েছে।

সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ ফরিদপুর সদর আসন থেকে একাধিকার নির্বাচিত সংসদ সদস্য। সবশেষ নির্বাচনেও তিনি ধানের শীষ প্রতীকে নির্বাচন করে হেরে যান। তিনি দীর্ঘদিন ধরে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন। ২০০১ সালের নির্বাচনে বিএনপি ক্ষমতায় এলে তাকে ত্রাণ ও পুনর্বাসনমন্ত্রী করা হয়।

[hupso]

সর্বশেষ