সর্বশেষ

» বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গচুরের প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর যুবলীগের প্রতিবাদ সভা

প্রকাশিত: ০৮. ডিসেম্বর. ২০২০ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গচুরের প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর উদ্যোগে প্রতিবাদ সভা মঙ্গলবার (৮ডিসেম্বর) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ (ভিপি) এর সভাপতিত্বে ও সিলেট মহানগর যুবলীগের সাধারন সম্পাদক মুশফিক জায়গীরদার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সিলেট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. নাসির উদ্দিন খাঁন, সিলেট মহনগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু, মসিউর রহমান চপল, এডভোকেট শামীম আল সাইফুর সোহাগ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারওয়ার হোসেন, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক মুকিত চৌধুরী, যুবলীগের কার্যনির্বাহী সদস্য ব্যারিষ্টার তৌফিকুর রহমান কার্যনির্বাহী, এডভোকেট আব্দুর রকিব মন্টু ও চৌধুরী হাসান মোহাম্মদ আব্দুল্লাহ রাজেন, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খাঁন মুক্তি, সিলেট জেলা যুবলীগের সাধারন সম্পাদক মো. শামীম আহমদ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য ও বঙ্গবন্ধু পরিবারের সদস্য ব্যারিষ্টার তৌফিকুর রহমান বলেছেন, আমরা মুসলমান। তার চেয়ে বড় পরিচয় হলো আমরা বাঙালি। স্বাধীনতা যুদ্ধে দল মত বর্ণ নির্বিশেষে সবাই অংশগ্রহণ করেছিলেন। আমাদের সংবিধান রয়েছে। সে অনুযায়ী আমাদের দেশ চলবে। আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ঠান। কিন্তু সর্বোপরী আমরা বাঙালি। আজকে আমরা যারা মুসলমান, নামাজ পড়ি, কোরআন পড়ি, আমরা যদি আমাদের ধর্মকে ঠিকমতো গ্রহণ করি এবং ধর্মকে অনুসরণ করি আমি এতটুকু বলতে পারি- আমাদের ধর্মে কখনও ফিৎনা ফাসাদের জায়গা নেই। হত্যার চেয়েও ফাসাদ বড়। তাহলে কেন আমরা ভাস্কর্যকে ইস্যু করে ভাইয়ে ভাইয়ে মারামারি করছি, ফিৎনা-ফাসাদ করছি।

তিনি বলেন, বিএনপি জামায়াত দীর্ঘদিন দেশ শাসন করেছে। তখন তো ভাষ্কর্য নিয়ে কোন আন্দোলন হয়নি। তাহলে এখন কেন আন্দোলন হচ্ছে, তাহলে বুঝতে হবে এতে তাদের উদ্দেশ্য রয়েছে।

[hupso]

সর্বশেষ