সর্বশেষ

» সিলেট সদর উপজেলা আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা বাদশা আর নেই,বিভিন্ন মহলের শোক

প্রকাশিত: ০৭. ডিসেম্বর. ২০২০ | সোমবার

চেম্বার ডেস্ক:: 

সিলেট জেলা আওয়ামীলীগ নেতা ও সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি, বর্ষীয়ান রাজনীতিবিদ,বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা আর নেই।
রোববার (৬ ডিসেম্বর) রাত পৌনে ১০টার দিকে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। তিনি সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের ছালিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো প্রায় ৮৫ বছর। তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহি রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে আত্মীয় স্বজন সহ রাজনৈতিক মহলের সর্বত্রে শোকের ছায়া নেমে আসে। মফিজুর রহমান বাদশা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সশস্ত্র সংগ্রামে একজন সংগঠক ও অগ্রভাগের একজন যোদ্ধা ছিলেন। স্বাধীনতা পরবর্তীকালে সিলেট সদর উপজেলার আওয়ামীলীগকে সংগঠিত করার জন্য একজন নিবেদিত প্রান সংগঠক হিসেবে নিজেকে নিয়োজিত করেন। ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামীলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি। সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের একাধিক বারের সভাপতির দায়িত্ব পালন করেন, বর্তমানেও সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বরত ছিলেন,সিলেট জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির একাধিকবারের সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সক্রিয় ভাবে জড়িত ছিলেন। আত্মীয় স্বজন, এলাকাবাসী ও রাজনৈতিক মহল সহ সকলের কাছে একজন প্রবীণ, স্বজ্জন ও ত্যাগী রাজনীতিক নেতা হিসেবে মফিজুর রহমান বাদশা সমাদৃত ছিলেন। তার মৃত্যুতে সিলেট সদর উপজেলাবাসী একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যাক্তিকে হারালো এমনই মন্তব্য পরিচিতজনের।
আজ সোমবার (৭ ডিসেম্বরে) বেলা ২ টায় তার নিজ বাড়ির পাশের মাঠে অনুষ্ঠিত হবে।

মফিজুর রহমান বাদশা’র মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
—————————————————————————-
বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট -১ আসনের সংসদ সদস্য ড,এ কে আব্দুল মোমেন
সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বর্ষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী মফিজুর রহমান বাদশা’র কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন তাঁর মৃত্যুতে সিলেটবাসী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন বিশ্বস্ত ও নিবেদিত প্রান সংগঠককে হারালো। সারাটি জীবন নিজের সংগঠ ও সমাজের উন্নয়ন ও কল্যাণে নিজেকে উজাড় করে নিয়োজিত করেন। ড.মোমেন মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজন সহ ও রাজনৈতিক অনুসারীদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

আবুল মাল আবদুল মুহিত এর শোক
——————————————————-
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজুর রহমান বাদশা’ র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এক শোকবার্তায় তিনি মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন মফিজুর রহমান বাদশা বিশেষ করে সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের একজন বিশ্বস্ত কান্ডারী ছিলেন।তার মৃত্যুতে আওয়ামীলীগ একজন প্রকৃত ত্যাগী ও বিশ্বস্ত একজন নেতাকে হারালো। তিনি মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজন সহ সকলের প্রতি আন্তরিক সমবেদনাও জানান।

আওয়ামিলীগ নেতৃবৃন্দের শোক
————————————————–
সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজুর রহমান বাদশা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ,সিলেট জেলা আওয়ামীলীগ সভাপতি ও সিলট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান,সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি ও সিলট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, সবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুজাত আলী রফিক, সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন,সাবেক প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদ প্রমুখ।

[hupso]

সর্বশেষ