সর্বশেষ

» ফ্রান্সে বিশ্বনবী (সাঃ)-এর অবমাননার প্রতিবাদে সিলেটে উলামা মাশায়েখ পরিষদের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৩০. অক্টোবর. ২০২০ | শুক্রবার

‘ফ্রান্সে বিশ্বনবী (সাঃ)-এর অবমাননায়
মুসলমানদের হৃদয় আজ ক্ষতবিক্ষত’

ডেস্ক রিপোর্ট: মানবতার মুক্তিদূত বিশ্বনবী (সাঃ) কে অবমাননা করে ফ্রান্স বিশ্ব মুসলিমের হৃদয়ে ছুরিকাঘাত করেছে। মুসলমানগন নবীজী (সাঃ)কে তাদের জীবনের চাইতেও বেশী ভালবাসে। ফ্রান্সে সরকারী পৃষ্টপোষকতায় মহানবী (সাঃ) ব্যঙ্গ করে কার্টুন নির্মাণ ও ফ্রান্সের বিভিন্ন দেয়ালে এসব অবমাননাকর লেখার প্রদর্শনী বিশ^ মুসলিমকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শনের শামিল। ফ্রান্সের এই ধৃষ্টতা মেনে নেয়া হবেনা। ওআইসি সহ বিশ^ মুসলিমকে ফ্রান্সের ব্যাপারে কঠোর পদক্ষেপ নিতে হবে। শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ হিসেবে বাংলাদেশকে ফ্রান্সের এই ধৃষ্টতার নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। অন্যথায় সারাবিশে^র ন্যায় বাংলাদেশের মুসলমানগণেরও ধৈর্য্যরে বাধঁ ভেঙ্গে যাবে।
শুক্রবার উলামা মাশায়েখ পরিষদ সিলেটের উদ্যোগে বাদ জুমআ নগরীর সিটি পয়েন্ট থেকে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহানবী (সাঃ) কে ব্যঙ্গ করে কার্টুন নির্মাণ ও অবমাননার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিটি পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট আলেমে দ্বীন ও উলামা মাশায়েখ পরিষদের সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে ও সেক্রেটারী অধ্যক্ষ ড. মাওলানা এ.এইচ.এম সোলায়মানের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, পরিষদের দায়িত্বশীল অধ্যক্ষ মাওলানা লুৎফর রহমান হুমায়দী ও মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার।
মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পরিষদের দায়িত্বশীল মুফতি মাওলানা আলী হায়দার, মাওলানা মুশাহিদ আহমদ, মাওলানা ওলিউর রহমান সিরাজী, মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা আজিজুল ইসলাম, মাওলানা মাসুক আহমদ, মাওলানা মাহবুবুর রহমান সিদ্দিকী, মাওলানা আব্দুল লতিফ, মাওলানা আসাদুর রহমান, মাওলানা শওকত আলী, মাওলানা আব্দুল হাফিজ মাসুদ অনন্তপুরী, মাওলানা শেখ হোসাইন আহমদ, মাওলানা আহমদ হোসাইন, মাওলানা জুনাইদ আল হাবীব ও ক্বারী আবুল হাসনাত বেলাল।

প্রেস বিজ্ঞপ্তি

[hupso]

সর্বশেষ