সর্বশেষ

» গোলাপগঞ্জে অগ্নিসংযোগ, বিষ্ফোরক ও নাশকতার মামলায় ৩৯ জনের বিভিন্ন মেয়াদে সাজা

প্রকাশিত: ২০. অক্টোবর. ২০২০ | মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক:
গোলাপগঞ্জে অগ্নিসংযোগ, বিষ্ফোরক ও নাশকতার মামলার ঘটনায় ৩৯ জনের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে সাজা ও ৬ জনকে খালাস প্রদান করেছেন মাননীয় আদালত। আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ বজলুর রহমান দীর্ঘ শুনানি শেষে এ রায় ঘোষণা করেন। রায়ে রাজু আহমদ তালুকদার,আলেকুজ্জামান আলো, মনিরুজ্জামান উজ্জল ও মামুনুর রশিদ মামনুকে পৃথক পৃথকভাবে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও তাদের প্রত্যেককে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
আসামী ছিদ্দিকুর রহমান, মিনহাজ আহমদ চৌধুরী, রিপন আহমদ, সেলিম আহমদ, মিজানুর রহমান মঞ্জু, সালা উদ্দিন, তারেক আহমদ, ইমন আহমদ চৌধুরী, কাউছার আহমেদ, ফয়ছল আহমদ, মো: মুসা খান ( শিমুল), সোহেল আহমদ, মিসবাহ উদ্দিন, আবুল বাশার রানিক, জাহাঙ্গীর চৌধুরী, খন্দকার আফজাল রিপন, নজরুল ইসলাম, টিপু সুলতান, পাপ্পু আহমেদ, দুলাল আহমদ ও আব্দুল খালিক তাদের প্রত্যেককে পৃথক পৃথকভাবে ৮ বছর করে সশ্রম কারাদণ্ড ও একই সাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
অলীউর রহমান, লায়েক আহমদ, আব্দুল আলীম, এমরান হোসেন, জয়নাল আবেদীন,আশিক মিয়া, আলী হোসেন, তাজুল ইসলাম, নিজাম উদ্দিন, কামাল আহমদ, ফখরুল ইসলাম, এমদাদুর রহমান, জুবের আহমদ, ফারুক আহমদ তাদের প্রত্যেককে পৃথক পৃথকভাবে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
অপরদিকে তাজ উদ্দিন, মনসুর আহমদ, জামিল আহমদ, তানভীর আহমদ, ছাব্বির আহমদ ও ছাদেক আহমদকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারি সিলেটের গোলাপগঞ্জ চৌমুহনীতে আসামীগণ রাস্তায় জড়ো হয়ে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবীতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। উশৃঙ্খল যুবকরা রাস্তায় যানবাহন ভাংচুর করে জনমনে ভীতি ও নৈরাজ্য সৃষ্টি করে। এ সময় যাত্রীবাহী একটি মিনিবাস ( রেজি: নং: সিলেট- ছ-১১-০০৩৯) গোলাপগঞ্জ চৌমুহনীতে পৌঁছামাত্র আসামীগণ পেট্রােল বোমা নিক্ষেপ করিলে বাসের ড্রাইভার মিলন দাস ও হেলপার নিমার আলী অগ্নিদগ্ধ হন। তখন পুলিশ এগিয়ে আসলে তারা পুলিশের উপরও চড়াও হয়। তাদের আক্রমনে পুলিশ সদস্য এস আই আক্তার আহমদ ও নিতাই রঞ্জন গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশের অন্য সদস্যরা এগিয়ে এসে ফাঁকা গুলি করলে আসামীরা ছত্রভঙ্গ হয়ে যায়। তখন ঘটনাস্থল হতে রাজু আহমদ তালুকদার, আলেকুজ্জামান আলো, মনিরুজ্জামান উজ্জল ও মামুনুর রশিদ মামনুকে পুলিশ আটক করে।
এ ঘটনায় এস আই আক্তার আহমদ বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। থানার মামলা নং ১২, জি,আর মামলা নং ১৭/১৫ ইং ও দায়রা মামলা নং ৩৫৭/১৭ ইং।
আজ এ মামলার রায় প্রদান করেন মাননীয় আদালত।
এ মামলায় জামিনে গিয়ে পলাতক রয়েছেন রাজু আহমদ তালুকদার, আলেকুজ্জামান আলো, মনিরুজ্জামান উজ্জল, মামুনুর রশিদ মামনু ও ফয়ছল আহমদ, বাকি আসামীগণ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

[hupso]

সর্বশেষ