সর্বশেষ

» ঘরে বসেই শিক্ষার্থী ভর্তি নিচ্ছে সিলেটের প্রথম স্মার্ট ক্যাম্পাস জালালাবাদ কলেজ

প্রকাশিত: ১৩. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

নিজস্ব প্রতিবেদক: একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞানমনস্ক মেধাবী তারুণ্য সৃষ্টির লক্ষ্যে মুজিব শত বর্ষ উপলক্ষে গেলো মাসের ৩১ তারিখে দেশের মধ্যে ৪র্থ এবং সিলেটের মধ্যে প্রথম স্মার্ট ক্যাম্পাস হিসেবে যাত্রা শুরু করেছে জালালাবাদ কলেজ। টেলি ও ডাক যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার ভার্চুয়ালী কলেজটির পূর্ণাঙ্গ ডিজিটাল স্মার্ট ক্যাম্পাসের উদ্ধোধন করেন। যা শুধু সিলেট নয়, সারাদেশের মধ্যে আলোচিত হয়েছে। সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিও ডিজিটাল পদ্ধতিতে একাদ্বশ শ্রেনীতে শিক্ষার্থীদের ভর্তি এবং পাঠদান করার উপর গুরুত্বারোপ করে দেশব্যাপী তা বাস্থবায়নের নির্দেশনা প্রদান করেছেন। জালালাবাদ কলেজ এই নির্দেশনার আগেই ক্যাম্পাসটিকে সম্পূর্ণ ডিজিটালাইজের আওতায় নিয়ে এসে দেশের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে।
করোনা মহামারীর এই কঠিন সময়ে এবার ভর্তি কার্যক্রমেও ডিজিটাল পদ্ধতির প্রয়োগ শুরু করেছে জালালাবাদ কলেজ এর ফলে শিক্ষার্থীরা ঘরে বসে যেমন ভর্তি কার্যক্রম পরিচালনা করতে পারছে, তেমনী বিকাশ সহ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি পরিশোধেরও সুযোগ সৃষ্টি করেছে। পাশাপাশি তারা রেখে সরাসরি ক্যাম্পাসে উপস্থিত হয়ে ভর্তির সুযোগও।
বর্তমানে সারা দেশের ন্যায় জালালাবাদ কলেজেও চলছে একাদ্বশ শ্রেনীতে ভর্তি কার্যক্রম।
কলেজটির ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, জালালাবাদ কলেজে নিশ্চয়ন হওয়া শিক্ষার্থীরা ঘরে বসেই স্মার্ট ক্যাম্পসের আওতায় অনলাইনে ভর্তি সম্পন্ন করতে পারবেন।
প্রতিষ্ঠানের ইআইআইএন নাম্বার: EIIN:131915

– অনলাইনে ভর্তি সম্পন্ন করতে করনীয়ঃ
১) কলেজের ওয়েবসাইটে যেয়ে ফরম ফিলাপ করাঃ http://jalalabadcollege.edu.bd/online-admission-form/
২) কলেজের ইমেইলে স্কেন করে মার্কশীট, প্রশংসাপত্র ও ছবি পাঠানো। ই-মেইলঃ info@jalalabadcollege.edu.bd, হোয়াটসআপ নাম্বার: 01711485083

৩) বিকাশ পেমেন্টের মাধ্যমে টাকা পরিশোধ করা।

বিকাশ এ্যাপে পেমেন্ট পদ্ধতিঃ
১) লগইন করে হোমস্ক্রিন থেকে ‘Make Payment’ সিলেক্ট করুন।
২) (Merchant Name) এর মার্চেন্ট নাম্বার দিন (01765597540).
৩) বিভাগ অনুযায়ী টাকার পরিমাণ টাইপ করুন।
৪) পরবর্তী ধাপে আপনার টাকার পরিমাণ যাচাই করুন এবং আপনার পেমেন্ট রেফারেন্স নম্বর এ কোনো স্পেস ছাড়া(Reference as Necessary [Name, SSC Roll, Phone Number Etc]) দিন। অতঃপর বিকাশ পিন নাম্বার দিয়ে Make Payment নিশ্চিত করুন।
৫) তথ্যগুলো সংগ্রহ করে রাখুন।
উল্লেখ্য যে কলেজ ক্যাম্পাসেও সরাসরি ভর্তি কার্যক্রম বোর্ড কর্তৃক নির্দেশিত স্বাস্থবিধিসহ অন্যান্যবিধি মেনে যথারীতি পরিচালিত হবে। ইতিমধ্যে অনলাইনে আবেদন করা হয়েছে বা করা হয়নি কিংবা নিশ্চয়ন করা হয়েছে বা হয়নি অথবা চান্স হয়েছে বা হয়নি যে কোনো অবস্থায় সরাসরি এসে ভর্তি হওয়া চাচ্ছে জালালাবাদ কলেজে।
অফিস টাইমঃ সকল বিভাগের সকল শিক্ষার্থীর জন্য সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা।

জালালাবাদ কলেজ, যোগাযোগঃ 0821 727905, 01973676786, 01788713833.

[hupso]

সর্বশেষ