সর্বশেষ

» ৩ লাখ টাকা ক্ষতিপূরণের শর্তে জামিন পেলেন শাবির সেই শিক্ষক ও তার স্বামী

প্রকাশিত: ০৬. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

চেম্বার ডেস্ক:: ৯ বছরের শিশু গৃহকর্মী আকলিমাকে নির্যাতনের দায়ে ২৬ দিন কারাভোগের পর জামিন পেয়েছেন শাবির সহযোগী অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী মাহমুদুল কাদের।

 

আজ রোববার তাদেরকে ৩ লাখ টাকা ক্ষতিপূরণের শর্তে অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।

 

সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিম গৃহকর্মী শিশুকন্যা আকলিমাকে ক্ষতিপূরণ দেয়ার শর্তে তাদের জামিন দেন। গৃহকর্মীর নামে ৩ লাখ টাকা ক্ষতিপূরণ হিসেবে ফিক্সড ডিপোজিট রাখতে নির্দেশ দেন আদালত।

 

এর আগে গত ৩১ জুলাই নির্যাতনের ঘটনায় শাবির সহযোগী অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী মাহমুদুল কাদেরকে আসামী করে শিশুটির পিতা কোতোয়ালি থানা দায়ের করেন। যার নং-৪৯।

 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইয়াছিমুল হক জানান, ভিকটিমের পিতা গত ১৭ আগস্ট আদালতে একটি আপোষ নামা দাখিল করেন। গত ২৫ আগস্ট মামলাটির শুনানী শেষে আদালতের বিচারক শাবির সহযোগী অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী মাহমুদুল কাদেরকে অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছেন। এই জামিনের মেয়াদ আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারণ করে দিয়েছেন আদালত। এরমধ্যে শিশু গৃহকর্মীর ভবিষ্যতের কথা বিবেচনা করে তাদেরকে ৩লাখ টাকা ক্ষতিপূরণ হিসেবে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। তবে টাকাগুলো নির্যাতনের শিকার শিশু গৃহকর্মীর নামে ফিক্সড ডিপোজিট হিসেবে রাখার জন্য নির্দেশ দেন আদালত।

[hupso]

সর্বশেষ