সর্বশেষ

» কানাইঘাটে ইউএন’র নিরাপত্তা জোরদারে আনসার মোতায়েন

প্রকাশিত: ০৫. সেপ্টেম্বর. ২০২০ | শনিবার

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের নিরাপত্তা জোরদার করার জন্য তার সরকারি বাস ভবন ও ইউএনও’র কার্যালয়ের সামনে সার্বক্ষণিক আনসার মোতায়েন করা হয়েছে।

 

গত বুধবার রাতে দুর্বৃত্তরা দিনাজপুর জেলার গোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের সরকারি বাস ভবনে ঢুকে তাকে গুরুতর রক্তাক্ত জখমের ঘটনার পর থেকে সরকারি সিন্ধান্ত অনুযায়ী সারাদেশে নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও বাস ভবনে সার্বক্ষণিক পুলিশের পাশাপাশি অস্ত্রধারী আনসার মোতায়েন করা হয়। এর অংশ হিসেবে গত বৃহস্পতিবার থেকে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে তার সরকারি বাস ভবনের সার্বিক নিরাপত্তার জন্য থানা পুলিশের সদস্যদের পাশাপাশি সার্বক্ষণিক ভাবে ৪ জন আনসার সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

 

 

 

উপজেলা কর্মকর্তা বারিউল করিম খান বলেন, গত বুধবার রাতে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের উপর তার বাস ভবনে ঢুকে দুর্বৃত্তরা কর্তৃক হামলার পর থেকে সরকারি ভাবে ইউএনও’দের নিরাপত্তা জোরদার করার জন্য বাস ভবনের সামনে আনসার মোতায়েন করা হয়েছে।

 

বৃহস্পতিবার থেকে থানা পুলিশের পাশাপাশি তার বাস ভবনে ৪ জন সশস্ত্র আনসার সদস্য সার্বক্ষণিক নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে। সরকারের এমন পদক্ষেপের প্রশংসা করে তিনি বলেন, ইউএনও’রা উপজেলায় সুশাসন ও আইন শৃঙ্খলা রক্ষায় প্রতিনিয়ত পরিচালনা সহ বাল্য বিবাহ রোধ, মাধকের বিরুদ্ধে অভিযান, নিরাপদ খাদ্য নিশ্চিত, সরকারি সম্পত্তি রক্ষা, অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ সরকারি সায়রত মহাল তথা বালু মহাল, পাথর মহাল, জল মহাল, নদী-পাহাড়, বন ইত্যাদির সুষ্ঠু ব্যবস্থাপনা, রক্ষা সহ মাঠ প্রশাসনে সরকারের বিভিন্ন সিন্ধান্ত বাস্তবায়ন করে থাকেন। যার কারনে সংক্ষুদ্ধ ব্যক্তি কর্তৃক আক্রমণের ঝুঁকি ও নিরাপত্তার আশংকায় থাকেন ইউএনওরা। তাদের নিরাপত্তার জন্য সরকার পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে মাঠ পর্যায়ে সরকারের সকল কর্মকান্ড সুচারু ভাবে বাস্তবায়নে ইউএনওরা আরো আন্তরিকতার সহিত কাজ করতে পারবে।

[hupso]

সর্বশেষ