সর্বশেষ

» সুচনা প্রকল্পের উদ্যোগে কানাইঘাটে বন্যাক্রান্ত উপকারভোগীদের মধ্যে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ০৬. আগস্ট. ২০২০ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাট উপজেলার ১নং লক্ষীপ্রসাদ পুর্ব ইউনিয়নের ২০৫জন বন্যাক্রান্ত সূচনা উপকারভোগির মধ্যে অফেরতযোগ্য নগদ অর্থ ও হাইজীন কীট সামগ্রী প্রদান করা হয়েছে। এ উপলক্ষ্যে  বৃহস্পতিবার দুপুর ১২টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান ডাঃ ফয়াজ আহমদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ইউপি সদস্য কয়ছর আহমদ, এফআইভিডিবি কেন্দ্রীয় অফিসের কো-অর্ডিনেটর দেলোয়ার হোসেন, আব্দুল হাফিজ চৌধুরী, উপজেলা কো-অর্ডিনেটর গৌতম দাস, নিওট্রেশন অফিসার এ কে শামীম আহমদ, জেসিডিও এনামুল হক, ইউনিয়ন কো-অর্ডিনেটর জয়নাল উদ্দীন, আরমান মাহমুদ, কামরুজ্জামান, ইমার্জেন্সী প্রজেক্ট অর্গানাইজার মাহমুদ হোসাইন, এফএফ নজির আহমদ, মাধব বর্মন প্রমুখ।

স্টার্ট ফান্ড বাংলাদেশের অথায়নে নর্থ ইষ্টার্ণ ফ্লাড রেসপন্স প্রজেক্টের মাধ্যমে প্রত্যেক উপকারভোগী নগদ তিনহাজার টাকা সহ গোসলেন সাবান ১০টি, ডিটারজেন্ট পাউডার  কেজি, স্যানিটারী ন্যাপকিন ১ব.মি., সাজিকেল মাস্ক-৫০টি, প্লাস্টিক মগ ১টি, ঢাকনা ও টেপযুক্ত বালতি-১টি এবং কোভিড-১৯ সচেতনতামূলক লিফলেট তুলে দেন উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী। ৪টি বিতরণ কেন্দ্রে তালিকাভুক্ত উপকারভোগীগণ উপস্থিত থেকে তাদের নির্ধারিত ত্রাণ-সামগ্রী গ্রহন করেন। উল্লেখ্য বর্তমানে কানাইঘাট উপজেলায় ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউকে এইডের অর্থায়নে সেভ দ্য চিলড্রেনের কারিগরী সহায়তায় এফআইভিডিবি কর্তৃক অপুষ্টি চক্র প্রতিরোধে সূচনা প্রকল্পের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী তার বক্তব্যে বলেন, সবার জন্য স্বাস্থ্য সেবা ও পুষ্টি নিশ্চিত করার জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে দাতা গোষ্টীর প্রেরিতঅর্থ যাতে করে গ্রামীণ এলাকার সত্যিকারঅর্থে উপকারভোগী নারীরা পান এজন্য এফআইভিডিবি কানাইঘাটের বিভিন্ন ইউনিয়নের মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। তাদের প্রতিটি কাজে উপজেলা পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হচ্ছে। মানুষের জন্য নেয়া এসব সেবামূলক কর্মকান্ডে সকলকে সহযোগিতা করার জন্য তিনি আহ্বান জানান।

[hupso]

সর্বশেষ