সর্বশেষ

» রাজনৈতিক বিশ্লেষক শেখ আদনানের নামে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা

প্রকাশিত: ২১. ফেব্রুয়ারি. ২০২০ | শুক্রবার

চেম্বার প্রতিবেদক:: বিশিষ্ট কবি, লেখক, অনলাইন একটিভিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক শেখ আদনানের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মামলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা ও রাষ্ট্রবিরোধী অসত্য- বানোয়াট তথ্য প্রচার করায় কোতোয়ালি মডেল থানায় গতকাল ২০ ফেব্রুয়ারী,বিকেলে এ মামলা করা হয়। কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা অনলাইন নিউজ পোর্টাল নিউজচেম্বার টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বাদী হয়ে এ মামলা করেছেন৷
এদিকে, মামলা দায়েরের পর গতকাল রাত সাড়ে ১০ ঘটিকার দিকে নগরীর উপশহর এলাকায় শেখ আদনানের বাসায় তাকে গ্রেপ্তার করতে অভিযান চালায় কোতোয়ালী থানা পুলিশ।
ওসি বলেন, ‘লেখক আদনান অনেকদিন ধরেই ফেসবুকে ”ইমাম সাদিক আদনান” নামের আইডি থেকে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রবিরোধী অসত্য, বানোয়াট তথ্য ও ব্যাঙ্গাত্মক কবিতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করেন যা দেশীয় আইনে দন্ডনীয় অপরাধ ’’।
উল্লেখ্য যে, শেখ আদনান উচ্চশিক্ষার্থে বর্তমানে সুইডেন অবস্থান করছেন ! তার পিতা আজমান আলী অভিযোগ করেন, পুলিশ রাতের বেলা পুরো ঘর তছনছ করেছে ও জিনিসপত্র ভাংচুর করেছে যদিও তারা শুরুতেই বলেছিলেন আদনান দেশে অবস্থান করছেন না। তিনি ২০১৭ সাল থেকে সুইডেন প্রবাসী ।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829