সর্বশেষ
|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ২১ মে ২০২০ ০৪:০৫ ঘণ্টা

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৩ জনের করোনা শনাক্ত

চেম্বার ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের করোনা শনাক্ত হয়।

 

বুধবার দিবাগত রাত ২ টায় বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়  বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, আক্রান্তরা সবাই সিলেট জেলার বাসিন্দা হতে পারে। কারণ এই ৯১ জনের নমুনা সিলেটের সিভিল সার্জন অফিস থেকে আমাদের দেওয়া হয়েছে। তারা কোন কোন উপজেলার তা সিলেটের সিভিল সার্জন অফিস বলতে পারবে।

 

তিনি আরও বলেন, যে ৯১ জনের নমুনা আমাদের কাছে পাঠানো হয়েছিল এর মধ্যে চারজনের নমুনা সঠিক ভাবে সংগ্রহ করা হয়নি। তাদের নমুনা আবার সংগ্রহ করতে হবে।

 

গত সোমবার করোনাভাইরাস পরীক্ষার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ই’ ভবনে পিসিআর ল্যাব উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগ (জিইবি) ও বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের (বিএমবি) ২২/২৩ জনের একটি দল ল্যাবটি পরিচালনা করবে। পরীক্ষা শুরুর লক্ষ্যে ইতোমধ্যে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

সূত্র: সিলেট ভিউ।