সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ২০ মে ২০২০ ০৯:০৫ ঘণ্টা

২০০ পরিবারের মাঝে ‘ছাতক সমিতি সিলেট’ এর নগদ অর্থপ্রদান

চেম্বার ডেস্ক: বিগত দিনের ধারাবাহিকতায় এবারো অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে‘ ছাতক সমিতি সিলেট’।

গত শনিবার  নগরীর মদিনা মার্কেটের একটি অভিজাত রেষ্টুরেন্টে সামাজিক দুরত্ব মেনে নগদ ও মোবাইলে বিকাশ এপস এর মাধমে ছাতক সমিতি সিলেট পক্ষথেকে হত দরিদ্র কর্মহীন ২০০ পরিবারের মধ্যে ঈদ উপলক্ষে নগদ অর্থ বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ (ছাতক দোয়ারা) আসনের মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি।

 

 

ছাতক সমিতির সভাপতি অধ্যাপক খসরুজ্জামান সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোঃ আলা উদ্দিন এডভোকেট পরিচালনায় এবং রিয়াজ আল মামুনের কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ছাতক সমিতি সিলেট অতীতেও সিলেটসহ দেশের যেকোন দুর্যোগপূর্ণ মুহুর্তে এগিয়ে এসেছে।তারই ধারাবাহিকতায় করোনা মহামারিতেও ছাতকবাসীর প্রিয় এ সংগঠনটি বসে নেই। নগদ অর্থ সহায়তা দিয়ে অসহায় মানুষের পাশে দাড়ানোর যে উদ্যোগ নিয়েছে সংগঠনটি তা সত্যিই প্রসংশনীয়।প্রত্যেকের গ্রামের সাথে নাড়ির টান আছে। তাদেরকে গ্রামের অসহায় মানুষের পাশে দাড়াতে হবে। প্রতিটি মানুষ মানবিক দায়িত্ববোধ থেকে সামর্থ্য অনুযায়ী খাদ্য সংকটে থাকা মানুষের পাশে দাড়াতে হবে। করোনা ভাইরাসের এই মহামারির দুর্যোগপূর্ণ সময়ে সমাজের বিত্তবানদের অসহায় এবং মধ্যবিত্তদের পাশে দাঁড়ানো জন্য বলেন তিনি। পরিশেষে তিনি করোনায় নিহত ছাতকের কৃতি সন্তান ডাঃ মঈন উদ্দিনের রুহের মাগফিরাত কামনা করেন।

 

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমিতির সাবেক সভাপতি, বর্তমান উপদেষ্ঠা সিলেটের জিপি এডভোকেট রাজ উদ্দিন, সমিতির সাবেক সভাপতি আ ন ম ওহীদ কনা মিয়া, উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল আহমদ, সমিতির সহ সভাপতি ফয়জুল বারী, ফজর আলী, আশরাফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক আবুল হাসনাত, ছাতক সমিতি’র আজিবন সদস্য এবং রোটারি ক্লাব অফ সিলেট রাইজিং স্টার প্রেসিডেন্ট আবু সালেহ ইয়াহিয়া (পিএইচএফ), সাবেক সাংগঠনিক সম্পাদক ফজরুল হক এনাম, অর্থ সম্পাদক এডভোকেট মোঃ শফিকুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য আব্দুল লতিফ রিপন, মুজিবুর রহমান মালদার, লুৎফুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক এডভোকেট মনির উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক সালেহ আহমদ, অতুল দেবনাথ , তথ্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, রাসেল আহমদ, তাজুল ইসলাম, লিটন মিয়া, পাভেল হোসেন, জালাল উদ্দিন ও আকিল আহমেদ প্রমুখ।