সর্বশেষ
|
প্রকাশ: মঙ্গলবার, আপডেট : ১৯ মে ২০২০ ০৯:০৫ ঘণ্টা

ভোলাগঞ্জ ইসলামী সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে ইমাম সমিতিকে আর্থিক সহায়তা প্রদান

কোম্পানীগঞ্জ  প্রতিনিধি:

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ইমাম সমিতিকে ভোলাগঞ্জ ইসলামী সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

 

১৯মে মঙ্গলবার আর্থিক সহায়তা প্রদান উপলক্ষে ভোলাগঞ্জ আরাবিয়া হাফিজ মাদ্রাসার হলরুমে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মুফতি ফখরুল ইসলাম মাশরুরের সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ভোলাগঞ্জ ইসলামী সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা হাজী আবুল বাশার।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ ইমাম সমিতির সভাপতি মুফতি সিকান্দার আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলাগঞ্জ চুনাপাথর আমদানি কারক গ্রুপ ও ভোলাগঞ্জ আরাবিয়া হাফিজিয়া মাদ্রাসার সভাপতি হাজী শাহাব উদ্দিন, পাড়ুয়া আনোয়ারা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুর রহমান জসিম, ভোলাগঞ্জ বাজার কমিটির সভাপতি ফরহাদ হোসেন, ভোলাগঞ্জ চুনাপাথর আমদানি কারক গ্রুপের উপদেষ্টা হাজী ফজলুল হক, গিয়াস উদ্দিন বতুল্লাহ, আব্দুল মান্নান, আক্তারুজ্জামান নোমান, আলহাজ্ব সুজাত হোসেন, মাওলানা ফজলুর রহমান, হাফিজ মাওলানা মাসুম আহমদ, মুফতি হাসান আল হেলাল, ইসলামিক ফাউন্ডেশন কোম্পানীগঞ্জ এর ফিল্ড অফিসার মুফতি আব্দুল আজিজ, মাওলানা ইমাম উদ্দিন, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা মাহবুব আহমদ, মাওলানা আইয়ুব আলী, মাওলানা নুর উদ্দিন প্রমুখ।

 

ভোলাগঞ্জ ইসলামী সমাজকল্যাণ সংস্থার আহ্বায়ক এখলাছুর রহমান, নাছির উদ্দীন, বুরহান উদ্দিন, উবায়েদ আহমদ, আলী আকবর, আহাদ আব্দুল্লার সার্বিক সহযোগিতায় এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানের শুরুতে ভোলাগঞ্জ ইসলামী সমাজকল্যাণ সংস্থার আহ্বায়ক নাছির উদ্দিন তার স্বাগত বক্তব্যে বলেন, যুবকরা সমাজের মূল চালিকাশক্তি। যুবকদের দ্বারাই সমাজ থেকে সকল অন্যায় অবিচার ও কুসংস্কার দূর করা সম্ভব। তিনি সবাইকে শ্বশুরবাড়ি থেকে ইফতারির নামে কুসংস্কার প্রথাকে “না” বলার আহ্বান জানান। তিনি আরো বলেন, ভোলাগঞ্জ গ্রামের অনেকেই এই কুসংস্কার প্রথার বিপক্ষে দাড়িয়েছেন, আমরা তাদেরকে স্বাগত জানাই। আমি আশাকরি সকলের সম্মিলিত প্রচেষ্টায় অদূর ভবিষ্যতে কোম্পানীগঞ্জ উপজেলা থেকে ইফতারি নামের এই কুসংস্কার প্রথা দূর হয়ে যাবে।

 

অনুষ্ঠান শেষে কোম্পানীগঞ্জ ইমাম সমিতির সভাপতির হাতে নগদ আর্থিক সহায়তা তুলে দেন ভোলাগঞ্জ ইসলামী সমাজকল্যাণ সংস্থার আহ্বায়ক ও উপদেষ্টাগণ।