|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ১৪ মে ২০২০ ১১:০৫ ঘণ্টা

কানাইঘাট বাণীগ্রামে প্রবাসীর ঘরে রহস্যময় আগুন, এলাকায় আতঙ্ক

চেম্বার প্রতিবেদক: 

সিলেটের কানাইঘাট উপজেলার ৭ নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের বাণীগ্রাম গ্রামে এক প্রবাসীর বাড়িতে রহস্যময় আগুনের ঘটনা ঘটছে। এ নিয়ে পুরো গ্রাম জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গত রাত থেকে  এ বাড়িতে অন্তত কয়েকবার আগুনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এ কারণে বাড়িটি দেখতে  ভীড় জমাচ্ছেন শত শত মানুষ। কিন্তু কেন এ আগুনের সূত্রপাত তা কেউ বলতে পারছেন না।

 

স্থানীয় সূত্র জানায়, কানাইঘাট উপজেলার বাণীগ্রাম  ইউনিয়নের বাণীগ্রাম গ্রামের অাব্দুল লতিফের ঘরে গত কাল রাত থেকে আগুন লাগার ঘটনা ঘটে চলেছে। অাজ সকাল থেকে এ পর্যন্ত কয়েকবার অাগুন লেগেছে। অাগুনে পাকা বসতঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এক রুম থেকে অন্য রুমে অাগুন লাগছে। কিন্তু বাড়ীর পার্শ্ববর্তী কোন ঘরে অাগুন লাগছে না। মানুষের সামনেই এক জায়গা থেকে অন্য জায়গায় অাগুন লাগতেছে।অাবার মানুষ পানি দিয়ে অাগুন নেভাচ্ছে। গত রাত অাগুন লাগার পর কোন মতে ঘরের লোকজন ঘরের বাইরে বের হয়ে অাসেন।

 

জানা যায়, অাব্দুল লতিফ বিভিন্ন রোগে অাক্রান্ত হয়ে বিছানায় দিনাতিপাত করছেন। তার তিন ছেলে। দুইজন দুবাই প্রবাসী হারুন ও মামুন, অপরজন ছোট ছেলে হুমায়ুন ফ্রান্সে। বাড়ীতে তিনি স্ত্রী, ১ ছেলের বউ নিয়ে বসবাস করছেন। ছেলেদের প্রত্যেকেই সম্পদশালী। পাকা ঘরটি মাত্র কয়েক বছর অাগে নির্মাণ করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

 

স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ অাহমদ এ প্রতিবেদককে বলেন, অামি শুনেছি স্থানীয় মেম্বারের কাছ থেকে। অামার মনে হয় এটা পূর্ব শত্রুতা বশত: হতে পারে। তবে অামি অারো খুঁজ খবর নিচ্ছি।

 

জানা যায়,  ঘরের ছাদ, লেপ-কাঁথা, হাড়ি-পাতিল, জামা-কাপড় সবকিছুতেই হঠাৎ করেই আগুন জ্বলে উঠছে।

 

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা,পিপিএম  বলেন, এ ধরনের একটি ঘটনা জানতে পেরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন গিয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলে বুঝা যাবে কি কারণে অাগুন লাগতেছে।

প্রত্যক্ষদর্শী এ্যাডভোকেট খায়রুল অালম বলেন, অাজ তারাবির পর অামাদের সামনেই কয়েকবার অাগুন লেগেছে।