|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ৩০ এপ্রি ২০২০ ১০:০৪ ঘণ্টা

করোনাযুদ্ধের সৈনিক সাংবাদিকদের প্রণোদনার অনুরোধ সাবেক মন্ত্রী নাসিমের

চেম্বার ডেস্ক: করোনাবিরোধী যুদ্ধের অন্যতম সৈনিক সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত ও তাদের জন্য প্রণোদনার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ অনুরোধ জানান।

 

বিবৃতিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে অন্যদের মতো সাংবাদিকদের জন্যও ত্রাণ ও প্রণোদনার ব্যবস্থা করা উচিত। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে দৈনিক সময়ের আলো পত্রিকার প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন মারা গেছেন। শুধু তাই নয়, ঢাকা ও মফস্বলে অনেক সাংবাদিক জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সংবাদ সংগ্রহে মাঠে-ময়দানে কাজ করে যাচ্ছেন। তাদের অনেকেই আক্রান্ত। সাংবাদিকরা করোনা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করছেন। এ পরিস্থিতিতে অনেক সীমাবদ্ধতা, অনেক প্রতিষ্ঠানের ব্যর্থতার কথাও সাহসের সঙ্গে তুলে ধরছেন তারা। চিকিৎসার ক্ষেত্রে সীমাবদ্ধতা ও ত্রাণ তৎপরতায় সফলতা ও ব্যর্থতার কথাও সাংবাদিকদের মাধ্যমে আমরা জানতে পারছি।

 

‘আজকে দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে সাংবাদিক ও গণমাধ্যমকর্মীরা খুবই প্রত্যন্ত অঞ্চল থেকে জীবনের ঝুঁকি নিয়ে অনেক খবর দেশবাসী ও প্রশাসনের কাছে পৌঁছে দিচ্ছেন। চিকিৎসক, নার্স ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো মাঠে কর্মরত সাংবাদিকরাও করোনাবিরোধী যোদ্ধা।’

 

নাসিম আরও বলেন, আজকে করোনায় অনেকে মারা যাচ্ছে, অনেকে আক্রান্ত হচ্ছে। তাদের সহায়তা করা সরকার ও মিডিয়ার মালিকপক্ষের দায়িত্ব ও কর্তব্য। এই সময়ে সাংবাদিক বন্ধুদের জন্য কোনো রকম সহায়তা করা যায় কিনা, তা বিবেচনা করার জন্য প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর কাছে বিশেষভাবে অনুরোধ জানাই।