|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ৩০ এপ্রি ২০২০ ০৮:০৪ ঘণ্টা

কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উদ্যোগে ৮’শ পরিবারে ১২ লক্ষ টাকার অর্থ প্রদান

কানাইঘাট প্রতিনিধিঃ করোনার এ মহা দুর্যোগকালীন সময়ে কানাইঘাট উপজেলার অসহায় পরিবারগুলোকে আর্থিক ভাবে সহযোগিতা করার জন্য আবারো এগিয়ে এসেছেন কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ। প্রায় ৮’শ পরিবারে এক হাজার থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত মোট ১২ লক্ষ টাকা উক্ত সংস্থার উদ্যোগে বিতরণ করা হচ্ছে। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের কয়েকজন নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে অসহায়দের মাঝে আর্থিক অনুদান প্রদানের সূচনা করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মুমিন চৌধুরী। এ সময় উপস্থিত থেকে করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে বক্তব্য রাখেন, থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও মুজম্মিল আলী ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা ইকবাল হোসেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য যুক্তরাজ্য প্রবাসী সারোয়ার কবির, বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবী হুমায়ুন কবির, ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের প্রচার সম্পাদক আবুল ফয়েজ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, প্রজন্ম প্রতিভা ছাত্রকল্যাণের সভাপতি আসাদ আহমদ, সমাজকর্মী তাজ উদ্দিন। উপস্থিত ছিলেন শিক্ষক নেতা আনোয়ার হোসেন, মাসুক আহমদ, মনসুর আহমদ, প্রেসক্লাবের সহ সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকশনা সম্পাদক শাহীন আহমদ, কার্যনির্বাহী সদস্য আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ, ব্যবসায়ী নজরুল ইসলাম বেলাল, শিক্ষার্থী আফতাব উদ্দিন, মনির উদ্দিন প্রমুখ।

অসহায়দের মাঝে অর্থ সহায়তা প্রদানকালে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী বলেন, করোনার এই মহা সংকটকালীন সময়ে কানাইঘাটের হাজার হাজার মানুষ কর্মহীন অবস্থায় লকডাউনের কারনে মানবেতর জীবন যাপন করছেন। অসহায় ও দরিদ্র পরিবারগুলোকে ইতিমধ্যে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তায় করার জন্য সরকারের পাশাপাশি অনেক সামাজিক সংগঠন, রাজনৈতিক মহল, প্রবাসী ও দানশীল ব্যক্তিরা এগিয়ে এসেছেন। তিনি যুক্তরাজ্যের কঠোর লকডাউন থাকার পরও সেখানে বসবাসরত কানাইঘাটবাসীর প্রিয় সংগঠন ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ ১২ লক্ষ টাকার মতো বিশাল আর্থিক অনুদান নিয়ে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য তিনি উপজেলাবাসীর পক্ষ থেকে সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে সকল প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষজনকে সহযোগিতা প্রদান ও এলাকার আর্থসামাজিক উন্নয়নে কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের প্রশংসনীয় কর্মকান্ডেরও সাধুবাদ জানান তিনি।

থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ এই দুর্যোগ সময়ে প্রবাসী তথা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের পক্ষ থেকে প্রায় ৮’শ পরিবারকে আর্থিক সহযোগিতা করায় থানা পুলিশের পক্ষ থেকে নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক কমিউনিটি নেতা ইকবাল হোসেন বলেন, যুক্তরাজ্যে করোনা মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। সেখানে কঠোর লকডাউন রয়েছে। তারপরও এই দুর্যোগ মুহুর্তে সেখানকার বসবাসরত কানাইঘাটবাসীর সংগঠন ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দ জন্মভূমি কানাইঘাটের অসহায় খেটে খাওয়া কর্মজীবি মানুষকে কিছুটা হলেও সহযোগিতা করার জন্য আপনাদের পাশে দাঁড়িয়েছেন। তিনি এই মুহুর্তে এলাকার অসহায় লোকজনদের সহযোগিতা করার জন্য সকল প্রবাসী সংগঠনগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান এবং কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের পক্ষ থেকে এ ধরনের আর্তমানবতা মূলক কর্মকান্ড অব্যাহত থাকবে বলে জানান।

যুক্তরাজ্য প্রবাসী সারোয়ার কবির বলেন, যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটের প্রতিনিধিত্বকারী সংগঠন ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে অতীতের ন্যায় সকল দুর্যোগকালীন মুহুর্তে মানুষের পাশে দাঁড়িয়েছে। এরই ধারাবাহিকতায় করোনার এই ক্রান্তিলগ্নে আমরা কানাইঘাটের অসহায় মানুষের পাশে আছি।

প্রসজ্ঞত যে, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সভাপতি কমিউনিটি নেতা শামসুজ্জামান বাহার, সাবেক সভাপতি কৃষিবিদ নিজাম উদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, বর্তমান সাধারণ সম্পাদক রশিদ আহমদ, টেজারার কামাল আহমদ সহ সংগঠনের আহ্বানে সেখানকার প্রবাসীদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে কানাইঘাটের অসহায় মানুষদের আর্থিক ভাবে অনুদান প্রদান করায় সচেতন মহল সহ সবাই তাদের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।