|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ৩০ এপ্রি ২০২০ ০৭:০৪ ঘণ্টা

গাছবাড়ী ডেভেলপম্যান্ট এসোসিয়েশন,ইউকে কর্তৃক কানাইঘাটে নগদ ১১ লক্ষাধিক টাকা প্রদান

চেম্বার প্রতিবেদক : গাছবাড়ী ডেভেলপম্যান্ট এসোসিয়েশন,ইউকে কর্তৃক কানাইঘাট উপজেলার অসহায় দরিদ্র মানুষের মাঝে নগদ ১০ লক্ষ ৪০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

১০০০ টাকা করে মোট ১০৪০ পরিবারের মাঝে এ অর্থ প্রদান করা হয়। উপজেলার ৭ নং দক্ষিণ বাণীগ্রাম,৮ নং ঝিংগাবাড়ী ও ৯ নং রাজাগঞ্জ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের হতদরিদ্র মানুষকে এ সহায়তা প্রদান করে গাছবাড়ী ডেভেলপম্যান্ট এসোসিয়েশন,ইউকে। ৭ নং ইউনিয়নের ৩৪৮ জন,ঝিংগাবাড়ী ইউনিয়নের ৩৫২ জন

ও রাজাগঞ্জ ইউনিয়নের ৩৪০ হতদরিদ্র মানুষের মধ্যে স্থানীয় সামাজিক সংগঠন ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এ অর্থ প্রদান করা হয়।

সংগঠনের কার্যক্রম সম্পর্কে সংগঠনের প্রেস ও মিডিয়া সেক্রেটারী ইকবাল অাহমদ চৌধুরী বলেন, এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, যাকে সংক্ষেপে বলা হয় GDA । ২০১৫ সালে ইংল্যান্ডে বসবাসরত কিছু উদ্দ্যোমী তরুণ গাছবাড়ী এলাকার (৭, ৮ ও ৯ নং ইউনিয়ন) শিক্ষা, স্বাস্থ্য ও দারিদ্রতার উন্নয়ন তথা সামাজিক, শারীরিক, অর্থনৈতিকভাবে বঞ্চিত, সমস্ত অরক্ষিত মানুষের জীবনমানকে সহায়তার লক্ষ্যে বয়স, লিঙ্গ, বর্ণ ও ধর্ম সবকিছুর উর্ধে উঠে প্রতিষ্ঠা করে গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশন (GDA)।

তিনি অারো বলেন, বৈশ্বিক মহামারী কোভিভ-১৯ মোকাবিলা করার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। যার ফলে অনেক নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র পরিবার গৃহবন্দি থাকায় বেকার হয়ে পড়ে চরম অসহায় জীবন যাপন করতেছে। এই অসহায় পরিবারগুলোর মুখে কিছুটা হাসি ফুটাতে ও তাদেরকে উপহার হিসাবে কিছু নগদ টাকা দিতে এগিয়ে এসেছে গাছবাড়ী ডেভেলাপমেন্ট এসোসিয়েশন ( জিডিএ) ।

সংগঠনের সভাপতি মুজিবুর রহমান ও সেক্রেটারী সোলেমান অাহমদ পাটোয়ারী নগদ অর্থ সহায়তা কার্যক্রমে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, যাদের সহযোগিতায় অামরা অামাদের এ প্রকল্প বাস্তবায়ন করতে পেরেছি সকলের প্রতি অামরা কৃতজ্ঞ।  নেতৃবৃন্দ বলেন, ৩ টি ইউনিয়নে এতো বিশাল বরাদ্ধ কোন সামাজিক সংগঠনের ব্যানারে মনে হয় এই প্রথম। অামরা অামাদের এ কার্যক্রম অব্যাহত রাখবো ইনশাঅাল্লাহ।