সর্বশেষ
|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ১০ এপ্রি ২০২০ ১২:০৪ ঘণ্টা

করোনায় মৃতের সংখ্যা ৯২ হাজার ছাড়িয়েছে

চেম্বার ডেস্ক: করোনা ভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা ৯২ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার রাত ১১টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত এ ভাইরাসে প্রাণ হারিয়েছে ৯২ হাজার ১০৮ জন। মোট আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৯২৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩ লাখ ৪৫ হাজার ৮৬৭ জন।

 

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এই ভাইরাস। দেশটি এখন করোনার সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এনেছে। তবে আমেরিকা ও ইউরোপে এটা ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে।

 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৪ লাখ ৪৯ হাজার ৫৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৫ হাজার ৮২৬ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ২৪ হাজার ৫৬২ জন। তবে ৯ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৮ হাজার ২৭৯ জন। সেখানে এখন পর্যন্ত মোট ১ লাখ ৪৩ হাজার ৬২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, ২৮ হাজার ৪৭০ জন সুস্থ হয়েছে এবং ৩ হাজার ৬০৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

এদিকে, স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৪৪৬ জন। এই প্রাণঘাতী ভাইরাসে মারা গেছে ১৫ হাজার ২৩৮ জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ৫২ হাজার ১৬৫ জন।