সর্বশেষ
|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ০৯ এপ্রি ২০২০ ০৯:০৪ ঘণ্টা

যমুনা টিভির সাংবাদিক পরিবারসহ করোনায় আক্রান্ত

চেম্বার ডেস্ক: আরও একজন সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন হয়েছেন। তিনি বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। তবে শুধু তিনি একা নন, তার পরিবারের বাকি তিন সদস্যও করোনা ভাইরাসে আক্রান্ত। ওই সাংবাদিক এবং তার শ্বশুর বর্তমানে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি আছেন।

আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) ওই চ্যানেলের একাধিক সাংবাদিক এ তথ্য জানান।

এর আগে ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরা পার্সনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। ওই ঘটনায় প্রতিষ্ঠানের ৪৭ সহকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

ধারণা করা হচ্ছে, যমুনা টেলিভিশনের রিপোর্টার এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরা পারসন একই বাহকের (Career) মাধ্যমে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে থাকতে পারেন। তারা দু’জনই গত ২৫ মার্চ  খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে মুক্তি দেওয়ার ঘটনা সংবাদ সংগ্রহে ঘটনাস্থলে ছিলেন।

গত ৩ এপ্রিল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের পক্ষ থেকে তাদের ওই কর্মীর করোনায় আক্রান্তের বিষয়টি জানানো হয়। ওইদিন চ্যানেলটির সম্পাদক এক ভিডিওবার্তায় জানান, তার ওই সহকর্মী ২৬ মার্চ পর্যন্ত অফিস করেছেন। তিনি অসুস্থ অনুভব করায় কয়েকদিন ছুটিতে ছিলেন। এর মধ্যে শরীরে করোনার লক্ষণ দেখা দিলে নিজেই আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করে নমুনা পরীক্ষা করান। তাতে করোনা ধরা পড়লে তাকে হাসাপাতালে নেওয়া হয়। তার অবস্থা উন্নতির দিকে।

জানা গেছে, যমুনা টেলিভিশনের ওই সাংবাদিকও ২৬ মার্চে অফিস করতে এসে অসুস্থ হয়ে পড়ায় সেদিন থেকে ছুটিতে ছিলেন। এর মধ্যে তার শরীরে করোনার লক্ষণ প্রকাশ পেতে থাকে। এমনকি তার শ্বশুর, স্ত্রী এবং দুই মাস বয়সী বাচ্চার দেহেও একই লক্ষণ দেখা যায়। তিনি আইইডিসিআরে যোগাযোগ করলে পরীক্ষার পর করোনা শনাক্ত হয়।