সর্বশেষ
|
প্রকাশ: বৃহস্পতিবার, আপডেট : ০৯ এপ্রি ২০২০ ১১:০৪ ঘণ্টা

সৌদি রাজ পরিবারের অন্তত ১৫০ জন করোনায় আক্রান্ত

চেম্বার ডেস্ক: সৌদি আরবের রাজ পরিবারের অন্তত ১৫০ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মার্কিন সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে। খবরে বলা হয়েছে, রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বানদার বিন আব্দুল আজিজ আল সৌদ করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে রয়েছেন। তার সঙ্গে রাজ পরিবারের আরও ঘনিষ্ঠ দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া, ইউরোপ ভ্রমণ করা রাজ পরিবারের কয়েকজন সদস্য আক্রান্তের তালিকায় রয়েছেন।

 

রাজ পরিবারের সদস্যদের চিকিৎসা দেয়ার জন্য ইতিমধ্যে বিলাসবহুল হাসপাতালগুলোর পাঁচশ’র মতো বেড প্রস্তুত রাখা হয়েছে। গেল মঙ্গলবার রাতে, সৌদি সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্ক বার্তা পাঠানো হয়েছে।

 

কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে পাঠানো সর্বোচ্চ সতর্ক বার্তায় বলা হয়েছে, দেশের সকল ভিআইপিদের সেবা দিতে প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হলো। আমরা জানি না ঠিক কতজন আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে, ওই বার্তায় রাজ পরিবারের সদস্যদের চিকিৎসা দেয়ার জন্য অন্য রোগে আক্রান্তদের দ্রুত হাসপাতাল থেকে সরিয়ে নিতে বলা হয়েছে।

 

এদিকে, সৌদি বাদশাহ কিং সালমান জেদ্দায় লোহিত সাগরের একটি দ্বীপে নিজেকে আইসোলেশনে রেখেছেন। আর তার পুত্র মোহাম্মদ বিন সালমানও মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে নিজেকে পৃথক করে রেখেছেন।