সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ০৮ এপ্রি ২০২০ ১১:০৪ ঘণ্টা

যুক্তরাষ্ট্রে একদিনেই ২ হাজার প্রাণহানী, নিউইয়র্কের ৭০ শতাংশই আক্রান্ত!

চেম্বার ডেস্ক: মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞরা আগেও সতর্ক করে দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্পকে। তাদের পূর্বাভাস মতোই এবার মৃত্যু বাড়ছে আমেরিকায়। একদিনেই প্রায় ২ হাজার মার্কিনির প্রাণ গেলো করোনায়। প্রকৃত সংখ্যাটা ১ হাজার ৯৬৬।

সংখ্যাটা কোথায় গিয়ে থামবে, মার্কিন প্রেসিডেন্ট নিজেও তা জানেন না। তবে সংখ্যাটা যে ২ লাখে গিয়ে ঠেকবে, তা আগাম জানিয়ে মার্কিন প্রেসিডেন্টকে মানসিক ভাবে প্রস্তুত থাকতে বলেছেন বিশেষজ্ঞরা।

বিশ্বের প্রবল শক্তিধর দেশের প্রেসিডেন্ট হয়ে, অসহায় ভাবে এ মৃত্যুর মিছিল চোখের সামনে দেখা যে কত যন্ত্রণার, ট্রাম্প তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন। সম্ভবত সেই মানসিক চাপ থেকেই করোনার চিকিত্সায় জরুরি হয়ে পড়া হাইড্রক্সি-ক্লোরোকুইন না পেলে, বন্ধুদেশ ভারতের বিরুদ্ধে প্রত্যাঘাতের হুমকি দিতেও পিছপা হননি ট্রাম্প।

 

 

জনস হপকিন্স ট্র্যাকার জানাচ্ছে, বুধবার ভোর পর্যন্ত আমেরিকায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ ধরা পড়েছে ৩৩ হাজার ৩১৯ জনের। গোটা মার্কিনমুলুকে আক্রান্ত বেড়ে হয়েছে ৪ লাখ ৪১২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৬৭৪ জন। আক্রান্তদের মধ্যে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন ৯ হাজার ১৬৯ জন।

করোনার হটস্পট হয়ে উঠেছে নিউইয়র্ক। সেখানকার এক ডাক্তারের কথায়, নিউইয়র্কের ৭০ শতাংশ মানুষই করোনায় আক্রান্ত।