সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ০৮ এপ্রি ২০২০ ০৬:০৪ ঘণ্টা

করোনা নিয়ে অার ব্রিফিং নয়, অাজ থেকে প্রচার হবে হেলথ বুলেটিন

চেম্বার ডেস্ক: করোনা পরিস্থিতি নিয়ে আর অনলাইন ব্রিফিং হচ্ছে না। এর পরিবর্তে এটিকে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিন হিসেবে প্রচার করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

 

তিনি বলেন, নীতিনির্ধারণী মহল, বিভিন্ন সংবাদকর্মী ও সহকর্মীদের সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (০৭ এপ্রিল) দুপুর ২টায় করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ের শুরুতে এ কথা জানান তিনি।

 

তিনি বলেন, এ দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে করোনা ভাইরাস (কোভিড-১৯) সম্পর্কিত সর্বশেষ আপডেট আপনাদের অবহিত করা হবে। পরবর্তীতে প্রেস রিলিজের মাধ্যমে বিস্তারিত জানানো হবে। দৈনন্দিন বুলেটিনের পরে কোন আলোচনা হবে না।

 

আজ বুধবার (০৮ এপ্রিল) দুপুর আড়াইটায় দৈনন্দিন বুলেটিন শুরু হবে। এখন থেকে একই সময়ে এই দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিন শুরু হবে বলে জানান তিনি।

 

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে। তবে আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ জন। মোট আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। নতুন করে আর কেউ সুস্থ হয়ে ওঠেনি।

 

তিনি জানান, পাঁচজনের মধ্যে চারজন পুরুষ ও একজন মহিলার  মৃত্যু হয়েছে। ৬০ বছরের উপরে দুইজন, ৫০ থেকে ৬০ এর মধ্যে রয়েছে দুজন, ৪০ থেকে ৫০ এর মধ্যে রয়েছে একজন। এদের মধ্যে দুজন ঢাকার, বাকি তিনজন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।