সর্বশেষ
|
প্রকাশ: সোমবার, আপডেট : ০৬ এপ্রি ২০২০ ০৯:০৪ ঘণ্টা

জগন্নাথপুরে প্রবাসী খসরুর পক্ষে বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ

জগন্নাথপুর সংবাদদাতা: প্রবাসে থেকেও চলমান করোনা ভাইরাস জনিত দুর্যোগে নিজের এলাকার মানুষের পাশে দাড়িঁয়েছেন যুক্তরাজ্য প্রবাসী জগন্নাথপুরের সন্তান আবু বক্কর খান খসরু। সোমবার তাঁর পক্ষে তার ছোট ভাই আমির খান ছাব্বির উপজেলার আশারকান্দি ইউনিয়নের বিভিন্ন গ্রামের প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী (চাল, ডাল) বিতরণ করা হয়। এক দল যুবক বাড়ী বাড়ী গিয়ে জামালপুর, রুপসপুর, রৌডর সহ আশপাশের বিভিন্ন গ্রামের হতদরিদ্র, মধ্যবিত্ত পরিবারের মাঝে এসব প্যাকেট তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সমাজসেবী সাহিদুল ইসলাম, মনজুর আহমদ, লতিফ মিয়া, মাছুম আহমদ, আফছার মিয়া, রুবেল হোসেন, তুহিনুর রহমান, রাসেল আহমদ রাসু, জাবের আহমদ, শাকিল আহমদ, তুহিন কামালী, শাহআলম মিয়া, জুয়েল মিয়া, ইমানী, সুমন, হেলাল ও সালমান প্রমূখ।

আসন্ন আশারকান্দি ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রাথী আবু বকর খান খসরু সব সময় ইউনিয়নবাসীর পাশে ছিলেন, আছেন এবং থাকবেন। মহামারী করোনার ভয়াল থাবা থেকে প্রবাসীরা যেখানে নিরাপদ নয়। সেই সময়ে প্রবাসে থেকে ইউনিয়নের হতদরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মাঝে তাও বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী বিতরণ অনুকরণীয় দৃষ্টান্ত। খাদ্য সামগ্রীর জন্য মানুষকে বাইরে জড়ো না করে বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী বিতরণের জন্য সরকার ও বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে ঘরে বসে খাদ্য সামগ্রী পেয়ে আনন্দিত হয়েছেন সুবিধাভোগী অসহায় ও মধ্যবিত্ত পরিবারের লোকজন। তারা বলেন, সরকার আমাদের সুবিধার জন্য লকডাউন ঘোষনা করেছে। কিন্তু খাবারের জন্য আমাদেরকে বাইরে যেতে হয়। সমাজের বিত্তবান লোকজন যদি এভাবে বাড়ী বাড়ী খাবার পৌছে দেয়ার মহৎ উদ্যোগ নেন তাহলে লোকজন অযথা বাইরে যাওয়া থেকে বিরত থাকবে।