সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ২৫ মার্চ ২০২০ ১২:০৩ ঘণ্টা

করোনাভাইরাস এর সংক্রমন ঠেকাতে হার্ডলাইনে সিলেট জেলা পুলিশ

চেম্বার ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমন ঠেকাতে হার্ডলাইনে সিলেট জেলা পুলিশ। নেয়া হয়েছে সতর্কতামূলক বিভিন্ন পদক্ষেপ। এরই অংশ হিসেবে মঙ্গলবার নগরীর বন্দরবাজার এলাকায় যানবাহন ও পথচারীদের মধ্যে জীবানুনাশক ওষুধ স্প্রে মেশিন দিয়ে ছিটানোর পাশাপাশি পথচারীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়।

এছাড়াও করোনাভাইরাস হতে সুস্থ্য থাকার জন্য বিভিন্ন নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করে পুলিশ সদস্যরা।

 

পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর উদ্যোগে যানবাহনে জীবানু নাশক ঔষধ মেশিন দ্বারা স্প্রে ও পথচারিদের সেনিটাইজার দেওয়া হয় এবং লিফলেট বিতরন করা হয়।

এসব কার্যক্রমে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত (অতিরিক্ত পুলিশ সুপার-দক্ষিণ) ইমাম মোহাম্মদ শাদিদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোঃ মাহবুবুল আলম, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ লুৎফর রহমান, জেলা বিশেষ শাখার সহকারি পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান খান প্রমুখ।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ইতোমধ্যে জেলার প্রত্যেকটি থানা এলাকায় মাইকিংসহ লিফলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। সম্প্রতি বিদেশ ফেরতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন পালনের জন্য পুলিশের পক্ষ হতে সার্বক্ষণিক নজরদারি রাখা হচ্ছে। এছাড়া পথচারী যানবাহনের মধ্যে বিশেষ মেশিনের মাধ্যমে জীবানু নাশক স্প্রে ছিটানো হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে।