সর্বশেষ
|
প্রকাশ: মঙ্গলবার, আপডেট : ২৪ মার্চ ২০২০ ০৭:০৩ ঘণ্টা

পথচারীদের মধ্যে জীবানুনাশক উপকরণ বিতরণ করছে সিলেট জেলা নারী পুলিশ সদস্যরা

চেম্বার ডেস্ক: নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম জেলার প্রত্যেকটি থানা, তদন্ত কেন্দ্র, ফাঁড়িতে কর্মরত অফিসার-ফোর্সের ব্যক্তিগত নিরাপত্তার জন্য বিভিন্ন উপকরণ (হ্যান্ড গ্লাভস, পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার) বিতরণ করেন।

 

এছাড়া পুলিশের বিভিন্ন স্থাপনা, যানবাহন ও থানায় আগত সেবা প্রত্যাশিদের ভাইরাস সংক্রমণ হতে সুরক্ষিত রাখার জন্য বিশেষ ধরণের জীবানুনাশক ঔষধসহ স্প্রে মেশিন ও সর্বসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার দুপুরে সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে সিলেট জেলা নারী পুলিশ সদস্যরা পথচারী নারীদের মধ্যে হ্যান্ড গ্লাভস, পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ জীবানুনাশক উপকরণ বিতরণ করছেন।

 

গতকাল সোমবার পুলিশ সুপার কার্যালয় হতে জেলার ১১ টি থানা ২ টি তদন্ত কেন্দ্র ৩ টি ইমিগ্রেশন চেকপোস্ট ও ২ টি অস্থায়ী পুলিশ ফাঁড়ির প্রতিনিধির নিকট উল্লেখিত উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

 

বিকেলে পুলিশ সুপার কার্যালয়ের সামনে বন্দরবাজার-কোর্ট পয়েন্ট এলাকায় যানবাহন ও পথচারীদের মধ্যে ভাইরাস সংক্রমণ প্রতিরোধক জীবানুনাশক ঔষধ স্প্রে মেশিন দ্বারা ছিটানো হয়। পথচারীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে জেলা পুলিশের পক্ষ হতে পথচারীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়।

 

উল্লেখিত কার্যক্রমে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত (অতিরিক্ত পুলিশ সুপার-দক্ষিণ) ইমাম মোহাম্মদ শাদিদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোঃ মাহবুবুল আলম, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ লুৎফর রহমান, জেলা বিশেষ শাখার সহকারি পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান খান প্রমুখ।

 

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ইতিমধ্যে জেলার প্রত্যেকটি থানা এলাকায় মাইকিংসহ লিফলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। সম্প্রতি বিদেশ ফেরতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন পালনের জন্য পুলিশের পক্ষ হতে সার্বক্ষণিক নজরদারি রাখা হচ্ছে। থানা ফাঁড়িতে কর্মরত অফিসার-ফোর্সের ব্যক্তিগত সুরক্ষার জন্য জীবানুনাশকসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

 

এছাড়া পুলিশ সুপার কার্যালয়ের সামনের রাস্তায় চলাচলরত পথচারী যানবাহনের মধ্যে বিশেষ মেশিনের মাধ্যমে জীবানুনাশক স্প্রে ছিটানো হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে।