সর্বশেষ
|
প্রকাশ: শনিবার, আপডেট : ১৪ মার্চ ২০২০ ০১:০৩ ঘণ্টা

বিশ্বনাথে মৎস্যজীবী দলের মতবিনিময় সভায়- বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বান

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের বিশ্বনাথ উপজেলা শাখা গঠনের লক্ষ্যে এক মতবিনিময় সভা করেছে জেলা মৎস্যজীবী দল। গতকাল বিশ্বনাথ বাজারে অনুষ্ঠিত সভায় মৎস্যজীবী দলের নেতৃবৃন্দ ছাড়াও বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় জেলার আওতাধিন বিশ্বনাথ উপজেলা মৎস্যজীবী দলের কমিটি গঠনের লক্ষ্যে ব্যাপক পর্যালোচনা করা হয়। শীঘ্রই উপজেলা কমিটির ঘোষনা করা হবেও বলে জেলা নেতৃবৃন্দ প্রত্যাশা ব্যাক্ত করেন। সভায় ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিখোঁজ সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জোর দাবী জানানো হয়।

জেলা মৎস্যজীবী দলের সদস্য হেলাল উদ্দিন মেম্বারের সভাপতিত্বে ও জেলা সদস্য দিলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক ও সিলেট সদর উপজেলা বিএনপির আহ্বায়ক এ কে এম তারেক কালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা বিএনপির আহ্বায়ক মো: গৌছ খান, উপজেলা বিএনপির সাবেক সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো: ময়নুল হক, বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক লিলু মিয়া চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সদস্য আহমদ নুর উদ্দিন, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেক মেম্বার ও ইসলাম উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মুনায়েম খান, বিশ্বনাথ পৌর বিএনপির সদস্য রমজান আলী ও ফরিদ মিয়া, রামপাশা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি এম. এ সাত্তার, বিশ্বনাথ উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সোহাগ আহমদ চন্দন, বিএনপি নেতা ইরন মিয়া মেম্বার, যুবদল নেতা শিহাব আহমদ ও ছাত্রদল নেতা জুবায়ের ও তোফায়েল আহমদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এ কে এম তারেক কালাম বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফরমায়েসী সাজা দিয়ে কারাগারে আটকে রেখেছে। জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী সাজা ও মিথ্যা মামলা দায়ের করেছে। বিএনপিকে নিশ্চিহ্ন করতে কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম ইলিয়াস আলীকে গুম করে রেখেছে। এই সরকারের কাছে ন্যয় বিচার কামনা করে কোন লাভ নেই। দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। একটি কার্যকর আন্দোলন গড়ে তুলতে বিএনপির সকল অঙ্গ ও সহযোগি সংগঠনকে পুনর্গঠন করার কাজ চলছে। এরই ধারাবাহিকতায় মৎস্যজীবী দলের উদ্যোগে উপজেলা কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের নিয়ে মৎস্যজীবী দলকে সাজানো হবে। এক্ষেত্রে শহীদ জিয়ার সৈনিকদের এগিয়ে আসতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি