|
প্রকাশ: রবিবার, আপডেট : ০৮ মার্চ ২০২০ ১১:০৩ ঘণ্টা

জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সিলেট জেলা শাখার কমিটি গঠন

চেম্বার ডেস্ক: জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সিলেট জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। ৬ মার্চ  শুক্রবার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এই কমিটি গঠন করা হয়। পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা ও  নতুন কমিটির নাম ঘোষণা করেন পরিষদের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি সাম্যবাদের কবি সাইদুর রহমান সাঈদ।

 

এর আগে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে হরিপদ চন্দকে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট এক আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির সর্বসম্মিতক্রেম বিশিষ্ট ছড়াকার অজিত রায় ভজনকে সভাপতি ও মাসিক গোপলা সম্পাদক মিজান মোহাম্মদকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ১৫ সদস্যের এক কার্যকরী কমিটি গঠন করা হয়।

 

কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন- সহ-সভাপতি দেবব্রত রায় দিপন, মাসিক চন্দ্রবিন্দু সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম ও কবি জান্নাত আরা খান পান্না, সহ-সাধারণ সম্পাদক ছড়াকার আবদুল কাদির জীবন, সাংগঠনিক সম্পাদক ছড়াকার প্রশান্ত লিটন, প্রচার সম্পাদক- গল্পকার শহিদুল ইসলাম লিটন, অর্থ সম্পাদক – কবি অমিতা বর্দ্বন, সংস্কৃতি সম্পাদক – বিজন চন্দ্র দাস বিজয়। কার্যকরী কমিটির সদস্যবৃন্দ হলেন- গীতিকবি হরিপদ চন্দ, নাট্যকার বাবুল আহমদ, কবি সুমন বনিক ও কবি আসমা বেগম।

 

‘নিরন্তর নিজেকে ভাঙ্গো’ এই শ্লোগানকে সামনে রেখে জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ২০০২ সাল থেকে আজ অবদি বিভিন্ন সৃজনশীল কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মন ও মননে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী একঝাঁক সৃজনশীল মানুষদের নিয়ে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে নিয়মিত সাহিত্য আসরের আয়োজন করা। পরিষদ ইতিমধ্যে ১৮২টি আসর সম্পন্ন করে।