সর্বশেষ
|
প্রকাশ: মঙ্গলবার, আপডেট : ২৫ ফেব্রু ২০২০ ০৪:০২ ঘণ্টা

চৌকিদেখীতে দুইদিন ব্যাপী “আলোর অন্বেষণ” ২য় বইমেলা ২-৩ মার্চ

ডেস্ক রিপোর্ট: ‘মানবতার কল্যাণে সাহিত্য’ এই স্লোগানকে ধারন করে সিলেট নগরীর ৬নং ওয়ার্ডে শুরু হতে যাচ্ছে দুইদিন ব্যাপী (২-৩ মার্চ) আলোর অনে¦ষণ ২য় বইমেলা-২০২০। উক্ত মেলা আনুষ্ঠানিকভাবে আগামী ২ মার্চ সোমবার সকাল ১০ঘটিকার সময় নগরীর এয়ারপোর্ট রোডের চৌকিদেখীস্থ হযরত শাহ সোলেমান গাজী (র.) মাজার সংলগ্ন মাঠে শুরু হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। মেলায় সিলেটের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ইতোমধ্যে স্টল বরাদ্ধ নেয়া শুরু করেছে।

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “আলোর অন্বেষণ” এর উদ্যোগে এই বছর বইমেলায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও বই পড়া প্রতিযোগিতার সাথে নতুন সংযোজন হয়েছে ‘আলোর অন্বেষণ সাহিত্য পুরস্কার-২০২০’।

উল্লেখ্য-বইমেলা থেকে অর্জিত সকল অর্থ সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের কল্যানে ব্যয় করা হবে। বইমেলা সংশ্লিষ্ট যে কোন প্রয়োজনে নিম্মলিখিত নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। মোবাইল নং- ০১৭১২ ৩২৬০৯৯।

পাঠ্য পুস্তকের পাশাপাশি নতুন প্রজন্মকে বাংলা সাহিত্য, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি সম্পর্কে জানার আগ্রহ বৃদ্ধি করে বই পড়ায় উদ্ধুদ্ধ করার মহৎ উদ্দেশ্য নিয়ে ‘আলোর অন্বেষণ’ উক্ত বইমেলার আয়োজন করতে যাচ্ছে। মেলায় স্ববান্ধবে উপস্থিত হয়ে বইমেলাকে সফল করতে সাহিত্য প্রেমী সকল বন্ধুদের প্রতি আহ্বান জানিয়েছেন ‘আলোর অন্বেষণ’ সিলেটের সভাপতি সাজন আহমদ সাজু ও সাধারণ সম্পাদক তফাজ্জুল হক সুমন।