সর্বশেষ
|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ২১ ফেব্রু ২০২০ ০৯:০২ ঘণ্টা

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চেম্বার ডেস্ক: কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিপুল সংখ্যক লোকজনের সমাগম ঘটে।

 

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে একে একে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, কানাইঘাট উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কানাইঘাট প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পল্লী বিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, বাদ জুম’আ কানাইঘাট কেন্দ্রীয় জামে মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামান করে উপজেলা প্রশাসনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল, অন্যান্য ধর্মের উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া দিনব্যাপী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের উদ্যোগে মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।