সর্বশেষ
|
প্রকাশ: মঙ্গলবার, আপডেট : ১৮ ফেব্রু ২০২০ ১২:০২ ঘণ্টা

শাহজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের মামলা: প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

চেম্বার ডেস্ক: সাবেক মন্ত্রী ও বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি এমপি শাজাহান খানের বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের করা মামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

 

শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশের মতো সিলেটেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শ্রমিকরা।

 

মিছিলটি দক্ষিণ সুরমার টার্মিনাল এলাকার এনা কাউন্টারের সামনে থেকে শুরু হয়ে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

 

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারশনের সহ সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, শাজাহান খানের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন ইলিয়াস কাঞ্চন। এর প্রতিবাদে তারা আজ সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন। এরপরও মামলা প্রত্যাহার না করছে তারা পরবর্তী কর্মসূচি দেবেন।

 

 

 

 

উল্লেখ্য, গত বুধবার মানহানির অভিযোগ এনে শাজাহান খানের বিরুদ্ধে মামলা করেন ইলিয়াস কাঞ্চন। মামলায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। অভিযোগ আমলে নিয়ে ঢাকার যুগ্ম-জেলা জজ আদালত-১ শাজাহান খানের বিরুদ্ধে সমন জারি করেছেন।

 

মামলার অভিযোগে ইলিয়াস কাঞ্চন বলেছেন— গত বছরের ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে শাজাহান খান বলেছেন, ‘ইলিয়াস কাঞ্চন অবৈধভাবে বিপুল সম্পদের মালিক হয়েছেন। ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন, সেই হিসাব আমি জনসম্মুখে তুলে ধরব।’ এর প্রেক্ষিতে বুধবার মামলা করেন ইলিয়াস কাঞ্চন।