সর্বশেষ
|
প্রকাশ: শনিবার, আপডেট : ১৫ ফেব্রু ২০২০ ০৪:০২ ঘণ্টা

বিক্ষোভের অনুমতি না পেয়ে বিএনপির সমাবেশ কর্মসূচি

চেম্বার ডেস্ক: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বিক্ষোভ কর্মসূচিতে মহানগর পুলিশ কমিশনারের অনুমতি না পেয়ে কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করছে বিএনপি। বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মীরা কার্যালয়ের সামনে জড়ো হয়ে খালেদা জিয়ার মুক্তি দাবিতে শ্লোগান দিচ্ছেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার বিক্ষোভ করার কথা ছিল বিএনপির। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জানান, বিক্ষোভ মিছিল করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে জানানো হয়।

 

আজ শনিবার সকাল ১০টায় ডিএমপির পক্ষ থেকে অনুমতির ব্যাপারে জানানোর কথা ছিল। কিন্তু অনুমতি দেয়া হয়নি। .

মিছিলের অনুমতি না পাওয়া গেলেও নয়াপল্টন এলাকায় কয়েকটি খণ্ড মিছিল দেখা গেছে।

সমাবেশ উপলক্ষ্যে সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ে প্রবেশ করেন। এরপর থেকে কার্যালয়ে কেউ ঢুকতে কিংবা বেরুতে পারছিলেন না। কার্যালয়ের সামনে একটি মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে যাওয়ার কথা থাকলে পুলিশি বাধার মুখে মিছিল বের হয়নি। আগত নেতাকর্মীরা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করছেন এবং খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছেন।

যেকোনো ধরনের অপ্রীতিকরা ঘটনা এড়াতে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘পল্টনে একটি দলের সমাবেশের কথা রয়েছে। তারা পুলিশ কমিশনারের থেকে অনুমতি নেয়নি। রাস্তায় সভা সমাবেশ করতে হলে অনুমতির প্রয়োজন পরে। তাই যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আমরা নিরাপত্তা জোরদার করেছি।’