|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ১৪ ফেব্রু ২০২০ ১১:০২ ঘণ্টা

ত্রয়োদশ কেমুসাস বইমেলা সফলে নগরীতে র‌্যালি

চেম্বার ডেস্ক: সিলেটের ঐতিহ্যবাহী সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস)-এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে নিবেদিত ১৪ দিনব্যাপি ত্রয়োদশ কেমুসাস বইমেলা মেলা আগামীকাল রবিবার থেকে শুরু হচ্ছে । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে নিবেদিত এ বইমেলা সফলের লক্ষ্যে শুক্রবার বিকেল ৪টায় সিলেটের লেখক ও সংস্কৃতি কর্মীরা নগরীর দরগাগেইটস্থ কেমুসাস প্রাঙ্গণ থেকে একটি প্রচার র‌্যালি বের করেন।১৬ফেব্রুয়ারি থেকে নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রাঙ্গনে শুরু হওয়া বইমেলাটি বিকেল ৩টায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ।

 

কেমুসাসের সহ-সভাপতি ও বইমেলা উপকমিটির আহবায়ক কর্ণেল সৈয়দ আলী আহমদের সভাপতিত্বে ও গল্পকার সেলিম আউয়ালের সঞ্চালনায় র‌্যালি-পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন কেমুসাসের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী ও সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী। স¦াগত বক্তব্য রাখেন বইমেলা উপকমিটির সদস্য সচিব নাজমুল হক নাজু। বইমেলা উপকমিটির আহবায়ক কর্ণেল সৈয়দ আলী আহমদের উদ্বোধনীর মধ্যদিয়ে শুরু হয়ে র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কেমুসাস প্রাঙ্গণে এসে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন কবি মুহিত চৌধুী, কেমুসাসের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি, কার্যকরী কমিটির সদস্য এডভোকেট আব্দুস সাদেক লিপন, অধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত, সাহেদ হুসাইন, এ. মাহবুব ফেরদৌস, জাহেদুর রহমান চৌধুরী, সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল,বেলাল আহমদ চৌধুরী, বাশিরুল আমিন, সৈয়দ মোহাম্মদ তাহের,মো. এহসানুল করিম মিশু, সুফিয়ান আহমদ, রাকিব আহমদ মুন্না, মারুফ আহমদ, নিলুপা ইসলাম নিলু, জুবের আহমদ সার্জন, , লেখক চন্দ্রশেখর দেব, গীতিকার এ.কে নাজির আহম্মেদ, কুবাদ বখত চৌধুরী রুবেল, নুর মোহাম্মদ, সাব্বির আহমদ, জোবায়দা বেগম আখি, কামাল আহমদ, , ইফতেখার শামীম ও দেওয়ান ছনবর রাজা প্রমূখ।

র‌্যালি-পূর্ব আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কর্ণেল সৈয়দ আলী আহমদ বলেন,৮৩ বছর বয়সী সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদর ত্রয়োদশ বইমেলার আজকের এই প্রচার র‌্যালিতে সাহিত্যিকদের সরব উপস্থিতিকে মুগ্ধতার সাথে স্বাগত জানাচ্ছি। আশা করি লেখক পাঠক এবং সর্বস্তরের মানুষের অংশগ্রহণে প্রতিবারের ন্যায় এবারও জমজমাট হয়ে উঠবে কেমুসাস বইমেলা।