সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ১২ ফেব্রু ২০২০ ০৯:০২ ঘণ্টা

গাছবাড়ী থানা বাস্তবায়নে লন্ডন বাংলাদেশ হাই কমিশনে স্বারকলিপি প্রদানের সিদ্ধান্ত

প্রবাস চেম্বার ডেস্ক: অদ্য সোমবার সন্ধ্যায় গাছবাড়ি ডেভলপমেন্ট এসোসিয়েশন ইউকে (GDA) এর ২০২০-২১ সালের দ্বি বার্ষিক নতুন সেশনের প্রথম সাধারন সভা অনুষ্টিত হয়। হোয়াইট চ্যাপেলের তানজিলে অনুষ্টিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুজিবুর রহমান। সেক্রেটারী সুলাইমান আহমদের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ জয়নুল আবেদীন চৌধুরী।

 

বিপুল সংখ্যক সদস্যের উপস্থিতিতে গৃহীত সিদ্ধান্তাবলী নিম্নে সামারী আকারে প্রকাশ করা হল-

 

 

১. তেত্রিশ সদস্য বিশিষ্ট নতুন পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। সভাপতি, সেক্রেটারি এবং ট্রেজারার- এই তিনজনের যৌথ সম্মতিতে তৈরী হওয়া কমিটির সদস্যদের তালিকা সভায় পেশ করেন সেক্রেটারি সুলেমান আহমদ। কিছু যাচাই বাছাই এবং পর্যবেক্ষণের মাধ্যমে তা সর্ব সম্মতিক্রমে অনুমোদিত হয়।

সংস্থার কার্যক্রমে বিগত দিনে যারা সময় এবং আগ্রহ নিয়ে কাজ করেছেন তাঁদের সবাইকে কমিটিতে স্থান দিয়ে মূল্যায়নের চেষ্টা করা হয়েছে বলে জানানো হয়।তারপরও কার্যকরী কমিটি যেহেতু ৩৩ জনের মধ্যে সীমাবদ্ধ তাই আরও অনেককে অন্তর্ভুক্ত করার ইচ্ছা থাকা সত্বেও তা করা সম্ভব হয়নি। এজন্য সভাপতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন। তিনি পূর্বের ন্যায় সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

 

২. হসপিটাল কর্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে সবাইকে অবহিত করা হয়। মাটি ভরাট এবং সীমানা প্রাচীর বা দেয়াল নির্মাণের কাজ একেবারে শেষ পর্যায়ে আছে। ভবন নির্মাণের নকশা প্রণয়নের কাজ চলছে।

নকশা হাতে পাওয়ার সাথে সাথে বিল্ডিংয়ের কাজ শুরু করা হবে। এছাড়া তহবিল কালেশন সহ প্রকল্প বাস্তবায়নের নানা খুঁটিনাটি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন হোম অফিসে কর্মরত জাকারিয়া, ডাঃ শাফি সহ আরো অনেকে।

 

৩. সম্প্রতি গাছবাড়ী থানা হওয়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক আলোচনা হচ্ছে। ভাইস চেয়ারম্যান আবুল ফাতেহ, আনিসুল হক এ ব্যাপারে সংস্থার পক্ষ থেকে যতটুকু সম্ভব কার্যকর উদ্যোগ নেয়ার আহবান জানান। কানাইঘাটের ৭,৮, এবং ৯ নং ইউনিয়নকে চারখাইর অন্তর্ভুক্ত করে থানা ঘোষণার যে প্রচার প্রচারণা চালানো হচ্ছে এটিকে অবাস্তব এবং বিভ্রান্তিকর বলে মনে করা হয়। সংস্থার সদস্যরা এটিকে গুরুত্ব না দিয়ে বরং গাছবাড়ী থানা বাস্তবায়নে সবাইকে এক যোগে কাজ করার অনুরোধ জানান।

 

সাম্প্রতিক সময়ে গাছবাড়ী থানা হওয়াকে কেন্দ্র করে এলাকার মানুষের মধ্যে যে আগ্রহ এবং উদ্দীপনা তৈরী হয়েছে- তা সরকার এবং প্রশাসনের সব পর্যায়ে যথাযথ উপায়ে পৌঁছে দেয়া আমাদের সকলের কর্তব্য বলে মনে করা হয়। এ লক্ষে লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে স্বারকলিপি প্রদান সহ দেশ এবং বিদেশে যতটুকু কাজ করা সম্ভব তা GDA এর পক্ষ থেকে করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

 

কোনো কারণে গাছবাড়ী থানা ঘোষণা বিলম্ভিত হলে প্রশাসনিক সব কাজ বর্তমানের মত কানাইঘাটে’র সাথে চলবে বলে মতামত ব্যক্ত করা হয়। এই তিন ইউনিয়নের জনসাধারণের মতামত উপেক্ষা করে চারখাই থানায় অন্তর্ভুক্তির ধৃষ্টতাপূর্ণ কোনোধরনের অপপ্রচার না চালানোর জন্য সবার প্রতি আহবান জানানো হয়।

 

৪. লন্ডন প্রবাসী  সিনিয়র সিটিজেন বাণীগ্রাম ইউনিয়নের  হায়াতুল্লাহ সাহেবের সুস্থতা এবং

সাম্প্রতিক সময়ে আমাদের এলাকায় মারা যাওয়া ব্যক্তিবর্গের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।