সর্বশেষ
|
প্রকাশ: সোমবার, আপডেট : ১০ ফেব্রু ২০২০ ০৬:০২ ঘণ্টা

কানাইঘাটে বাংলাদেশ ও বিশ্বপরিচয়ের প্রশিক্ষন সম্পন্ন

চেম্বার ডেস্ক: প্রশিক্ষণ হচ্ছে একটি পরিকল্পিত কার্যক্রম। প্রশিক্ষণ গ্রহণের ফলে প্রশিক্ষণার্থীদের প্রয়োজনীয় জ্ঞান, দক্ষতা ও দৃষ্টিভঙ্গীর পরিবর্তন করা হয়। প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে কোন ব্যক্তির জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এবং দৃষ্টিভঙ্গীর পরিবর্তন সাধন করে কোন নির্দিষ্ট বিষয়ে তার যোগ্যতার উন্নতি ও সমৃদ্ধি সাধন করা।

 

প্রশিক্ষন গ্রহনের ফলে প্রশিক্ষণার্থীদের মধ্যে ব্যক্তিত্বের বিকাশ সাধন আত্মমর্যাদা তৈরী করা এবং পেশাদারী মনোভাব গড়ে তোলা।

 

গত (০৩-০২-২০২০ হইতে ১০-০২-২০২০) মোট ৬দিন ব্যাপি কানাইঘাট উপজেলা রিসোর্স সেন্টার (U,R,C)কর্তৃক  ঢালাইচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিষয় বিক্তিক প্রশিক্ষন (বাংলাদেশ ও বিশ্ব পরিচয়)৩য় ব্যাচের  প্রশিক্ষনের শেষে বিকাল ৫ ঘটিকার সময় উপজেলা ইউ,আর,সি ইন্সট্রাক্টর জনাব এ,বি,এম মাইনুর রহমান খানের সভাপতিত্বে কেন্দ্রীয় শিক্ষক নেতা ফতেগন্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:অানোয়ার হোসেনের পরিচালনায় শুরুতে পবিত্র কোরান তেলায়ত করেন ছোটদেশ। সপ্রাবি প্রধান শিক্ষক মো: সামসুল করিম,(প্রশিক্ষক)অনুষ্টানে প্রধান অথিতি হিসাবে উপস্তিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জনাব স্বপন কুমার দাস,বিশেষ অথিতি হিসাবে উপস্তিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার জনাব গোলাপ সুত্রধর, স্বাগত বক্তব্যে রাখেন  দক্ষিন লক্ষী প্রসাদ সরকারি সপ্রাবি প্রধান শিক্ষক মো: আলমাছ উদ্দিন(প্রশিক্ষক)।