|
প্রকাশ: বুধবার, আপডেট : ০৫ ফেব্রু ২০২০ ১১:০২ ঘণ্টা

বই মেলায় কানাইঘাটের মিলন কান্তি দাসের ‘সুরমা পাড়ের ছড়া’

চেম্বার ডেস্ক: অমর একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি ও কলামিস্ট মিলন কান্তি দাসের ছড়ার বই ‘সুরমা পাড়ের ছড়া’। সিলেটের আঞ্চলিক ভাষায় ১০০টি মজার ছড়ায় বইটি সাজানো হয়েছে। বইটি প্রকাশ করেছে পাপড়ি প্রকাশ। কবি ও কলামিস্ট মিলন কান্তি দাস সিলেটের সাহিত্যাঙ্গনের এক পরিচিত মুখ।

 

দীর্ঘ দেড় দশক ধরে নিজেকে সাহিত্য সেবায় নিয়োজিত রেখেছেন। সমসাময়িক বিষয়ের উপর তার নিয়মিত কলাম ছাপা হয় দেশের বিভিন্ন পত্রিকায়। এর আগে ‘সুন্দর পৃথিবীর স্বপ্ন’ নামক মিলন কান্তি দাসের একটি কাব্যগ্রন্থও প্রকাশিত হয়। কাব্যগ্রন্থটি পাঠক হৃদয়ে ব্যাপক সাড়া জাগায়।

 

মিলন কান্তি দাস কানাইঘাট পৌরসভার ঢালাইচর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা-মতি লাল দাস ও মাতা-মিনতী রাণী দাস। ২ ভাই ২ বোনের মধ্যে মিলন কান্তি দাস সবার বড়। তিনি ১৯৯৯ সালে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ২০০১ সালে সিলেট সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ২০০৫ সালে মদন মোহন কলেজ থেকে হিসাব বিজ্ঞান নিয়ে অনার্স এবং ২০০৬ সালে একই কলেজ থেকে মাস্টার্স শেষ করেন।

 

মিলন কান্তি দাসের বইটি পাওয়া যাবে অমর একুশে বই মেলায় ২০নং স্টলে এবং সিলেটের পাঠকদের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বইমেলায় পায়রা প্রকাশ’র স্টলে পাওয়া যাবে।