সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ০৫ ফেব্রু ২০২০ ০৯:০২ ঘণ্টা

বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

চেম্বার ডেস্ক: বিজিবি সিলেট সেক্টরে অবস্থিত বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ আয়োজিত দুই দিনব্যাপী আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ এর উদ্বোধন হয়েছে। বুধবার সকাল ১০টায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত এ প্রতিযোগিতা শুরু হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষকে এবারের প্রতিযোগিতাকে উৎসর্গ করা হয়।

 

প্রতিযোগিতায় প্রতিষ্ঠানের ৪টি হাউস যথাক্রমে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ হাউস, বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর হাউস, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ হাউস ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান হাউস-এর মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বার্ষিক এ ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন ১৯ বিজিবির অধিনায়ক ও বিজিপিএসসির উপদেষ্টা সদস্য লে. কর্ণেল মো. রফিকুল ইসলাম পিএসসি।

 

প্রতিষ্ঠান প্রধান মো. ফয়জুল হক এর সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক নিখিল রঞ্জন মজুমদার ও প্রভাষক খলিলুর রহমান সাদীর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল মো. রফিকুল ইসলাম পিএসসি বলেন, ‘সুস্বাস্থ্য বজায় রাখতে যেমন খেলাধুলার কোন বিকল্প নেই, তেমনি খেলাধুলা মানুষের চরিত্র গঠনেও সাহায্য করে। খেলাধুলা মানুষকে সুশৃঙ্খল করে।’

 

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘সুষ্ঠু প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগী মনোভাব গড়ে তুলতে হবে।’

 

অধ্যক্ষের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থী, গভর্নিং বডির সদস্য মকসুদ আহমদ মকসুদ ও অভিভাবকবৃন্দ।

 

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, ক্রীড়াবিদদের শপথ গ্রহণ, বিএনসিসি ক্যাডেটস্, রোভার স্কাউট ও গালর্স গাইড ও বয়েজ স্কাউটদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ মার্চপাস্ট। পরে প্রধান অতিথি বেলুন উড়ানোর মধ্যে দিয়ে দুই দিন ব্যাপী আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন শরীরচর্চা শিক্ষক হাসান-আল-শামসুজ্জামান ও জাহেদ হোসেন।

 

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকাল ৩টায় আকর্ষণীয় ডিসপ্লে প্রদর্শনীর মাধ্যমে শেষ হবে দুদিনব্যাপী আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০। সমাপনী পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজিবি সিলেট সেক্টরের কমান্ডার ও বিজিপিএসসি’র গভর্নিং বডির চেয়ারম্যান কর্নেল মুশফিকুর রহমান মাসুম এবং অন্যান্য অতিথিবৃন্দ।