সর্বশেষ
|
প্রকাশ: বুধবার, আপডেট : ০৫ ফেব্রু ২০২০ ০৬:০২ ঘণ্টা

তালিমুল কুরআন মাদরাসা শ্রীমঙ্গলের তাফসীর মাহফিল সম্পন্ন

বিশ্বনবী (সাঃ) এর মর্যাদা রক্ষা
মুসলমানদের ঈমানী দায়িত্ব
—-মাওলানা দিলাওয়ার

ডেস্ক রিপোর্ট: বিশিষ্ট মুফাসসিরে কুরআন, ইসলামী চিন্তাবিদ ও কুরআন এন্ড সুন্নাহ রিসার্চ সেন্টারের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হযরত মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, রাসুলুল্লাহ (সাঃ) আমাদের জন্য সর্বশ্রেষ্ঠ আদর্শ। তিনি জীবনের প্রতিটি ক্ষেত্রে উসওয়ায়ে হাসানাহ। আল্লাহ তায়ালা পবিত্র কুরআনের সূরা আহযাবের ২১নং আয়াতে জানিয়ে দিয়েছেন, তোমাদের জন্য আল্লাহর রাসুলের জীবনেই রয়েছে সর্বোত্তম আদর্শ। আজকের এই অশান্ত পৃথিবীতে শান্তি ও মুক্তি নিশ্চিত করতে বিশ্বনবীর আদর্শ অনুসরণের বিকল্প নেই। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে জীবনের প্রতি ধাপে তাঁর অনুকরণ, ঈমানী দায়িত্ব। তাঁর মর্যাদা রক্ষা ও বুলন্দ করা মুসলমানদের ঈমানের অপরিহার্য দাবী।

তিনি গতকাল মঙ্গলবার তালিমুল কুরআন মাদরাসা শ্রীমঙ্গল পশ্চিম বাদেআলিশা, ভূনবীর সরকার বাজারের বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাফসীর পেশকালে উপরোক্ত কথা বলেন। ভূনবীর ইউপির সাবেক চেয়ারম্যান মুহাম্মদ আব্দুর রশীদের সভাপতিত্বে, মাওলানা সালাহউদ্দীন ও মাস্টার নজরুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে তাফসীর পেশ করেন, হযরত মাওলানা জিল্লুর রহমান বি-বাড়ীয়া, হযরত মাওলানা মুফতি মাহমুদুল হাসান বাহুবলী ও হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ।

সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতিগঞ্জ মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল গফুর, আলিশার স্কুলের মাওলানা মুহীউদ্দিন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, শ্রীমঙ্গলের বিশিষ্ট ব্যবসায়ী মাহমুদুল হাসান প্রমূখ।
প্রেস বিজ্ঞপ্তি