সর্বশেষ
|
প্রকাশ: শনিবার, আপডেট : ০১ ফেব্রু ২০২০ ০১:০২ ঘণ্টা

গোয়াইনঘাটে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অপপ্রচার, ক্ষুব্ধ স্থানীয়রা

চেম্বার ডেস্ক: সিলেটের গোয়াইনঘাট উপজেলার ১নং রুস্তমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা ডা. মুসলিম উদ্দিনকে নিয়ে অপপ্রচার করছে একটি কুচক্রীমহল। তারা জাতির এ বীর সন্তানকে চিহ্নিত চাঁদাবাজ, ভূমিদস্যু, চোরাকারবারীদের গডফাদার ও ভূয়া মুক্তিযোদ্ধা বলে অপপ্রচার করে নিজেদের অপরাধ আড়াল করার অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় প্রকৃত মুক্তিযোদ্ধা ও স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এ কুচক্রী মহলের বিরুদ্ধে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করার কর্মসূচির প্রস্তুতি নিচ্ছেন। এলাকাবাসী জানান, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. মুসলিম উদ্দিনকে বিএনপির মদদদাতা বলে অপপ্রচার করছে। স্বাধীনতা যুদ্ধের পর থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ডা. মুসলিম উদ্দিনের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে কুচক্রী মহল অপপ্রচারে নেমেছে। ডা. মুসলিম উদ্দিনকে প্রকৃত মুক্তিযোদ্ধা উল্লেখ করে বলেন সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের বেসামরিক গেজেটের ৩৪৪৩ নাম্বারে তার নাম রয়েছে।

 

এছাড়া লাল মুক্তিবার্তায়ও নাম রয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সনদধারী এ মুক্তিযোদ্ধা নিয়মিত ভাতাও পাচ্ছেন। এ ব্যাপারে ডা. মুসলিম উদ্দিন বলেন, কুচক্রী মহল স্বাধীনতা পরবর্তী থেকে সক্রিয়। তারা নিষ্পত্তি হওয়া মামলা নিয়েও অপপ্রচার চালাচ্ছে। এ ধরণের কুচক্রীদের প্রতিহত করা প্রয়োজন।