|
প্রকাশ: রবিবার, আপডেট : ২৬ জানু ২০২০ ১২:০১ ঘণ্টা

সিলেটে আইসিটি টাওয়ার নির্মাণের উদ্যোগ নেওয়া হবে: পরিকল্পনা মন্ত্রী

চেম্বার ডেস্ক: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্ধারিত জায়গায় আইসিটি টাওয়ার নির্মাণের পদক্ষেপ নেওয়া হবে। সিলেটকে প্রযুক্তি ও দেশের প্রথম উন্নত স্মার্ট শহর গড়ার লক্ষ্যে প্রযুক্তি বান্ধব কম্পিউটার মেলার এই উদ্যোগ নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করবে।

 

শনিবার (২৫ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে সিলেট নগরীর রিকাবী বাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হল এর সিলেট স্টেডিয়ামের পঞ্চমতম কম্পিউটার মেলা পরিদর্শনকালে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।

 

তিনি বলেন, নতুন বিশ্বের সাথে পরিচিতি হতে হলে কম্পিউটার বিষয়ে জানতে হবে। নিজেকে উন্নত হিসেবে গড়ে তুলতে হলে কম্পউটার বিষয়ে জানতে হবে। তবেই দেশ ও জাতি এগিয়ে যাবে নতুন এক মাত্রায়। পাশাপাশি যারা প্রযুক্তি ব্যবহার এখনো শিখেনি কিংবা করেননি তাদের সুপরামর্শ দিয়ে নতুন এক বিশ্বকে পরিচয় করে দেওয়া এই তরুণ ও যুব সমাজের দায়িত্ব। মেলা পরিদর্শনকালে মন্ত্রী সিলেটে আইসিটি টাওয়ার দ্রুত নির্মাণের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে জানান। পাশাপাশি নিজ উদ্যোগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে আলোচনা করবেন বলে আশ্বাস দেন তিনি ।

 

এ সময় উপস্থিতি ছিলেন, বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরী,  সেক্রেটারী  এ. এস.এম.জি কিবরিয়া, মেলা কমিটির আহবায়ক মুজিবুর রহমান মেলার অন্যান্য নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা।

 

এদিকে কম্পিউটার মেলার দ্বিতীয়  অধিবেশন ‘উইমেন এন্ট্রেপ্রিনিয়র ইন আইসিটি’ সেমিনারে  বাংলাদেশ কম্পিটটার সমিতির সভাপতি মো. শহীদুল মনিরের শুভেচ্ছা বক্তব্যে ও সিলেট উইমেন্স চেম্বার অব কর্মাসের সভাপতি স্বর্ণলতা রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন- ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ই- কমার্স এসোসিয়েসন অফ বাংলাদেশের পরিচালক অভিনেত্রী শমী কায়সার, ই-কমার্স এসোসিয়েসন অফ বাংলাদেশ এর যুগ্ম- সাধারন সম্পাদক নাসিমা আক্তার নিশা, বাংলাদেশ উইমেন্স ইন টেকনোলজি এর সাধারণ সম্পাদক রেজওয়ানা খান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরী প্রমুখ।