|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ১৭ জানু ২০২০ ০৬:০১ ঘণ্টা

সিলেটে বাসাবাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা নেই : সিলেটে ড.মোমেন

চেম্বার ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটের বাসাবাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা সরকারের নেই। কারণ দেশে গ্যাস নেই, তবে আমরা অন্যান্যভাবে চেষ্টা করছি মানুষকে সেবা দেয়ার। আমি ব্যক্তিগতভাবে বিভিন্ন কয়েকটি কোম্পানীর সাথে আলোচনা করেছি। যাতে তারা সিলেটে এলপি গ্যাস সরবরাহ করতে পারে।

 

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৪ টায় সিলেট সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

 

নগরীতে ট্রাক প্রকাশ বন্ধের দাবি জানিয়ে করা এক প্রশ্নে জবাবে তিনি বলেন, সড়কটি নিয়ে চার লেনের কাজ চলছে। কাজ শেষ হলেই নগরীর ভেতর দিয়ে ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেন, সিলেটের ট্রাফিক জ্যাম নিরসনে রিং রোড স্থাপন করা হবে। বিশ্বের সকল আধুনিক নগরীতে রিং রোড রয়েছে। এ লক্ষে নকশা প্রণয়নের কাজ শেষ হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু হবে।

এছাড়া লালমাটিয়া এলাকায় বজ্য ব্যবস্থাপনা ও সম্প্রতি শাবিতে রাষ্ট্রপতি বলেছিলেন, ‘সিলেট অপরিছন্ন নগরী’ বক্তব্যের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন উপস্থিত এক সিনিয়র সাংবাদিক। এর প্রেক্ষিতে মন্ত্রী বলেন, সিলেটের পরিছন্নতার জন্য মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। এটি বাস্তবায়ন হলে সিলেট হবে পরিছন্ন নগরী।

সংবাদ সম্মেনের তিনি ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং সিলেটের উন্নয়নে বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

 

সিলেটের উন্নয়ন নিয়ে তার যে স্বপ্ন সেটি বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন আহমদ সিরাজ, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।