|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ১৭ জানু ২০২০ ১১:০১ ঘণ্টা

কানাইঘাটের বিভিন্ন এলাকা পরিদর্শনে এমপি মজুমদার

কানাইঘাট প্রতিনিধি: সিলেট ৫ কানাইঘাট (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার বৃহস্পতিবার কানাইঘাটে দিনভর বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।

 

তিনি প্রথমে সকাল ১১টায় কানাইঘাট খেয়াঘাট বাসস্ট্যান্ড-শাহবাগ সড়কের প্রায় আধা কিলোমিটার মারাত্মক ভাঙ্গণের অংশ পরিদর্শন করেন।

 

এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পাথর ব্যবসায়ীরা দ্রুত সড়কের ভাঙ্গন কবলিত এলাকা পুনঃ সংস্কার করার জন্য এমপি হাফিজ আহমদ মজুমদারের কাছে দাবী জানালে তিনি এব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলে ব্যবসায়ীদের আশ্বস্থ করেন। পরে দুপুর ১২টায় তিনি দারুল উলূম মাদ্রাসা পরিদর্শন করে মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের সাথে মতবিনিময় পরবর্তী মাদ্রাসার সম্মুখ মাঠ পরিদর্শন করেন এবং মাঠ ভরাটের জন্য তার পক্ষ থেকে মাদ্রাসা কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

এরপর হাফিজ আহমদ মজুমদার এমপি পৌর শহরের ডালাইচর গ্রাম সংলগ্ন শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম পরিদর্শন করেন এবং সরকারিভাবে মাঠ ভরাট করে সেখানে সব ধরনের খেলাধুলার জন্য ব্যবস্থা গ্রহন করা হবে বলে সবাইকে আশ্বস্থ করেন।

 

এরপর তিনি বিকেল ২টায় কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সীমান্তবর্তী দূর্গম পাহাড়ী এলাকা সোনাতনপুঞ্জি গ্রামে পাইপ লাইনের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে কয়েক কোটি টাকা ব্যয়ে প্রকল্পের স্থান পরিদর্শন করেন। এ সময় এলাকার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের লোকজনদের উপস্থিতিতে হাফিজ আহমদ মজুমদার এমপি বলেন, বর্তমান সরকার প্রতিটি কাজ হচ্ছে জনগনের কল্যাণের জন্য। সেই লক্ষ্যে সোনাতনপুঞ্জি গ্রামে বিশুদ্ধপানি জন্য মানুষের দূর্ভোগ দেখে সেখানে সরকারি উদ্যোগে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কানাইঘাট-জকিগঞ্জে বড় বড় প্রকল্প সহ সব ধরনে উন্নয়ন মূলক কর্মকান্ড এগিয়ে চলছে উল্লেখ করে তিনি বলেন,  কানাইঘাটের সড়ক যোগাযোগের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের জন্য এবং সীমান্তবর্তী এলাকার জনসাধরনের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সুরমা নদীর উপর মমতাজগঞ্জ বাজার ঘাট ও লোভা নদীর উপর মূলাগুল এলাকায় সেতু নির্মানের কাজ চলতি বছর শুরু হবে। পরে তিনি বড়বন্দ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও সোনাতনপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে এ দু’টি প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সরকারিভাবে ব্যবস্থা গ্রহণ করার অাশ্বাস  প্রদান করেন।

 

হাফিজ মজুমদার এমপির সাথে পৃথক পৃথক ভাবে বিভিন্ন এলাকা পরিদর্শনের সময় তার সাথে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান আহমদ চৌধুরী, কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, পৌর মেয়র নিজাম উদ্দিন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, ফারুক আহমদ চৌধুরী, কাউন্সিলর মাসুক আহমদ, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস লিওফারগুশন নানকা, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, বিশিষ্ট ব্যবসায়ী সফর আলী মেম্বার, দারুল উলূম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা আলিম উদ্দিন দূর্লভপুরী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন, আ’লীগ নেতা কাউন্সিলর বিলাল আহমদ, তাজ উদ্দিন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক খাজা শাহিন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।