সর্বশেষ
|

এবার ভোট পেছানোর অনুরোধ আতিকুলের

চেম্বার ডেস্ক: সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ পেছানোর জন্য এবার অনুরোধ করেছেন উত্তরের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর মিরপুরের আলুব্দী ঈদগাহ মাঠে আয়োজিত নির্বাচনী সমাবেশে নির্বাচন কমিশনের প্রতি এ অনুরোধ করেন তিনি।

সমাবেশে আতিকুল বলেন, ‘আমি নির্বাচন কমিশনের প্রতি আমার পক্ষ থেকে, দলের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, সম্ভব হলে নির্বাচনের তারিখ পিছিয়ে দিন। কারো ধর্ম পালনে যেন কোনো বিঘ্ন না ঘটে।’ তিনি বলেন, ‘বাংলাদেশে সব ধর্মের লোক বাস করে, সবারই উৎসব পালনের অধিকার রয়েছে। অমি অবশ্যই মনে করি, সরস্বতী পূজার কারণে যদি নির্বাচন পেছানোর দরকার হয় সেটা করতে হবে।’

নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগের জবাবে আতিকুল বলেন, ‘আমি যদি বলতাম আমার নেতা কর্মীরা যদি বলতো, তাবিথ আউয়ালের কোনো পোস্টার ঢাকা শহরে থাকতো না।’ তিনি বলেন, ‘আমি দলের নেতা-কর্মীদের অনুরোধ করব, আমাদের কোনো পোস্টার ছেড়া লাগবে না, কাউকে বাধা দেওয়া লাগবে না। আমি বরং ওয়েলকাম করব, প্রয়োজন পড়লে আমি পোস্টার লাগিয়ে দেব কিন্তু ছিড়ব না।’

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন হওয়ায় ওই দিন ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ পিছিয়ে দেওয়ার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এরইমধ্যে ভোট পেছানোর দাবি করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। ঢাকার দুই সিটিতে বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থীও এ দাবি করেছে। একই দাবিতে আজ বৃহস্পতিবার রাজধানীর টিএসসিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিষয়টি গড়িয়েছে আদালতেও।