সর্বশেষ
|

সাংবাদিক তাওহীদুল ইসলামের জন্মদিন অাজ রবিবার

চেম্বার প্রতিবেদক:  অনলাইন নিউজ পোর্টাল নিউজচেম্বার টোয়েন্টিফোর ডটকম সম্পাদক,সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক, কানাইঘাট প্রেসক্লাবের সদস্য ও সাপ্তাহিক অপূর্ব সিলেট পত্রিকার  সম্পাদক, অপূর্ব মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক তাওহীদুল ইসলামের জন্মদিন অাজ রবিবার ( ৫ জানুয়ারী) ।

১৯৮৮ সালের এই দিনে তিনি সিলেটের কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ীর ( মীরমাটি) গ্রামে ঐতিহ্যবাহী পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর ফৈ দাদা বৃহত্তর সিলেটের প্রাচীনতম দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান ঝিংগাবাড়ী মাদরাসার অন্যতম প্রতিষ্টাতা হযরত মাওলানা অাব্দুল বারী (রহ: বড় মিয়াসাব) ও হযরত মাওলানা ইব্রাহীম অালী (রহ: ছোট মিয়াসাব)। তাঁর পিতা মরহুম প্রকৌশলী অাখতারুজ্জামান ( তুতা মাষ্টার) ও মাতা জাহেদা বেগম। তিনি সাংবাদিকতার পাশাপাশি  এ পর্যন্ত দুইটি বই লিখেছেন। একটি “কানাইঘাট ইনডেক্স ও অালোকিত কানাইঘাট “এবং অপরটি “মায়ের ভাষায় যত অবহেলা”।

এছাড়াও সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত।।তার মধ্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির অাজীবন সদস্য, দি সিলেট চেম্বার অব কমার্স এর সদস্য, কানাইঘাট সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক, গাছবাড়ী সমাজ কল্যাণ যুব সমিতির অাজীবন সদস্য, ইসলামী পাঠাগার ও জন কল্যাণ সমিতির অাজীবন সদস্য, প্রভাতী সমাজ কল্যাণ যুব সংঘের অাজীবন সদস্য

সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত।