সর্বশেষ
|
প্রকাশ: মঙ্গলবার, আপডেট : ৩১ ডিসে ২০১৯ ০৭:১২ ঘণ্টা

কানাইঘাট প্রেসক্লাবের ২০২০-২১ সেশনের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

কানাইঘাট প্রতিনিধি: ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের ২০২০-২১ সেশনের দ্বি-বার্ষিক নির্বাচন মঙ্গলবার বিকেল ২টায় ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

 

গণতান্ত্রিক বিধি মোতাবেক ক্লাবের নির্বাচনে সর্বসম্মতিক্রমে সভাপতি পদে পুণরায় নির্বাচিত হয়েছেন (দৈনিক বর্তমান পত্রিকার) সিলেটের ব্যুরো চীফ রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সাধারণ সম্পাদক পদে পুণরায় নির্বাচিত হয়েছেন (দৈনিক যায়যায় দিন/উত্তরপূর্ব পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি নিজাম উদ্দিন।

 

এছাড়া সহ-সভাপতি পদে (দৈনিক ইত্তেফাক/শ্যামল সিলেট পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি এখলাছুর রহমান, সহ-সভাপতি পদে (দৈনিক ভোরের কাগজ/সিলেট বাণী পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি আব্দুন নূর, সহ-সাধারণ সম্পাদক পদে (দৈনিক আমার সংবাদ/সিলেট মিরর পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি মাহবুবুর রশিদ, কোষাধ্যক্ষ পদে (দৈনিক সংগ্রাম পত্রিকার কানাইঘাট প্রতিনিধি/সিলেটের দিনকাল পত্রিকার) স্টাফ রিপোর্টার মিসবাহুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক পদে (দৈনিক বর্তমান/যুগভেরী পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে (দৈনিক ভোরের পাতা/জালালাবাদ পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি শাহীন আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে (দৈনিক খোলা কাগজ/সবুজ সিলেট পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি আমিনুল ইসলাম, তথ্যপ্রযুক্তি ও পাঠাগার সম্পাদক পদে (দৈনিক জনতা/অপূর্ব সিলেটের) তাওহিদুল ইসলাম এবং সদস্য পদে (দৈনিক সংবাদ প্রতিদিন/সিলেটের ডাক পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি আলা উদ্দিন, (আমাদের সময়/একাত্তরের কথা পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি সুজন চন্দ অনুপ ও (ভোরের ডাক পত্রিকার) কানাইঘাট প্রতিনিধি জসিম উদ্দিন নির্বাচিত হয়েছেন।

 

প্রেসক্লাবের নির্বাচনের পূর্বে ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ক্লাবের সভাপতি শাহজাহান সেলিম বুলবুল ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় ক্লাবের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন ক্লাবের কোষাধ্যক্ষ মিসবাহুল ইসলাম চৌধুরী। ক্লাবের ২০২০-২০২১ সনের নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুহেল, সদস্য হিসেবে প্রেসক্লাবের আজীবন সদস্য ও দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক ও প্রকাশন মুজিবুর রহমান ডালিম ও কানাইঘাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কলামিষ্ট মাষ্টার মহি উদ্দিন।

 

নির্বাচনে সার্বিক পর্যবেক্ষণের দায়িত্বে ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এমএ হান্নান ও সিলেটের সিনিয়র সাংবাদিক এমএ রহিম।

দ্বি-বার্ষিক নির্বাচনে ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ হান্নান প্রেসক্লাবের নির্বাচিত নতুন নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বলেন, কানাইঘাট প্রেসক্লাব ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল কানাইঘাটবাসীর প্রত্যাশা পূরণ ও সাংবাদিকদের কল্যাণ সাধনের জন্য। সেই লক্ষ্যে প্রেসক্লাবের নানামুখী কার্যক্রম সফল ভাবে এগিয়ে যাচ্ছে। ঐক্যবদ্ধভাবে কানাইঘাটের কর্মরত সকল সাংবাদিকরা প্রেসক্লাবের সাথে একীভূত হয়ে সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণ, পেশাগত মান উন্নয়নের পাশাপাশি কানাইঘাটের সমস্যা, সম্ভাবনা, ইতিহাস ঐতিহ্য তুলে ধরার মাধ্যমে প্রেসক্লাব আজ সকল মত ও পথের মানুষের আশা আকাংখা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তিনি প্রেসক্লাবের নির্বাচিত নেতৃবৃন্দ এবং কর্মরত সকল সাংবাদিককে ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির স্বার্থে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি প্রেসক্লাবের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার আহবান জানান।