সর্বশেষ
|

এবার সিনেমার পর্দায় ঐশী!

ইয়াবার নেশায় মগ্ন বালিকার রোষানলে পরে খুন হলেন নিজের বাবা মা। ঐশীর এই ঘটনা চমকে দিয়েছিল পুরো দেশকে, আলোড়ন তুলেছিল মিডিয়ায়। এই ঐশীর মতই দেশের হাজার হাজার তরুণ-তরুণীদের মাদকাসক্তি ও এর প্রভাবকে কেন্দ্র করে নির্মিত হয়েছে কাজী হায়াৎ এর ‘সর্বনাশা ইয়াবা’। সিনেমাটি মুক্তি পাচ্ছে ৫ই সেপ্টেম্বর।

এই সিনেমার মাধ্যমে পুoisiলিশ বাবা ও মাকে পরিকল্পিতভাবে খুন করার অভিযোগে গ্রেফতার কলেজপড়ুয়া ঐশীর কাহিনি সেলুলয়েডে নিয়ে এসেছেন বলে জানিয়েছেন এই বর্ষীয়ান পরিচালক।

সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কাজী মারুফ। সিনেমাতে মারুফ স্বনামেই অভিনয় করছেন। তার বিপরীতে অভিনয় করবেন ছোটপর্দার চেনা মুখ প্রসূন আজাদ। ‘সর্বনাশা ইয়াবা’-তে ঐশীর চরিত্রটি ফুটিয়ে তুলবেন শাহলা ইসলাম তমা।

এই সিনেমা নিয়ে কাজী মারুফ বলেন, “ঐশীর ঘটনার পর সবাই ভীষণ চমকে গিয়েছিলাম। মাদক আমাদের যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। চলচ্চিত্র তরুণ সমাজকে বার্তা দেওয়ার একটি বড় মাধ্যম। এখন চলচ্চিত্রের বড় দর্শক তরুণরাই। সেই তরুণদের জন্য ‘সর্বনাশা ইয়াবা’ একটি বার্তা হয়ে থাকবে।”

‘সর্বনাশা ইয়াবা’-তে গোয়েন্দা পুলিশের চরিত্রে দেখা যাবে মারুফকে। মারুফের নানা অভিযানে তার সঙ্গী হয় আরেক পুলিশ অফিসার প্রসূন। এক পর্যায়ে রাজনৈতিক প্রভাব খাটিয়ে মারুফকে চাকরিচ্যুত করে মাদক ব্যবসায়ীরা। ঐশীর মতো তরুণ প্রাণ মাদকাসক্তির অতল গহ্বরে তলিয়ে যায়। শেষ পর্যন্ত মাদক নির্মূলে হাতে অস্ত্র তুলে নেয় মারুফ।

সামাজিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি ঘিরে প্রসূনও আশাবাদী।

“প্রথম সিনেমাটিই অ্যাকশনধর্মী। তবে এ সিনেমার মাধ্যমে আমি তরুণ সমাজের কাছে একটি বার্তা পৌঁছে দিচ্ছি। অ্যাকশনের পাশাপাশি বিনোদনের সব উপকরণই সিনেমাতে রয়েছে। সিনেমাটি দর্শকের ভীষণ ভালো লাগবে।”