সর্বশেষ
|

জাপানে ওয়ার্ক পারমিটের ফ্রি সেমিনার সার্ক কলেজে অাগামীকাল

চেম্বার ডেস্ক: 

 

জাপান পৃথিবীর তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ। যেখানে মানুষের মাথাপিছু অায় ৪০,০০০ ডলার। কর্ম পরিবেশ, বেতন,সুযোগ সুবিধা সব মিলিয়ে অাধুনিক প্রযুক্তির এই দেশে নিজের ভবিষ্যৎ গড়ার স্বপ্ন অনেকেই দেখে।

গত ২৭ অাগষ্ট ২০১৯ জাপানের সাথে বাংলাদেশের কর্মী নিয়োগ সংক্রান্ত সহযোগিতা স্মারক সই হয়। ফলে বড় পরিসরে সরকারী ও বেসরকারী ব্যবস্থাপনায় জাপানে কর্মী যাবার সুযোগ সৃষ্টি হয়েছে। অাগামী ৫ বছরে বাংলাদেশসহ ৯টি দেশ থেকে ৩ লক্ষ ৬১ হাজার৪ শত কর্মী নিবে জাপান। ১৫টি ক্যাটাগরিতে দক্ষ ও জাপানিজ ভাষায় লেভেল Ns/N4 পারদর্শীরাই যেতে পারবেন। যাদের বেতন ১ লক্ষ ৩৫ হাজার থেকে ৫ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত হবে।

গত ২৮ অক্টোবর সিলেট সার্কিট হাউসে প্রেস কনফারেন্সে মাননীয় প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান অাহমদ ১৫ ক্যাটাগরিতে জাপানে কর্মী নিয়োগের বিষয়টি দৃঢ়চিত্তে ব্যক্ত করেন। এতে করে অাশা করা যাচ্ছে অাগামী বছরের প্রথমদিকে কর্মী যাওয়া শুরু হবে।

জাপানে ওয়ার্ক পারমিট বা উচ্চ শিক্ষা বিষয়ে বিস্তারিত তুলে ধরতে অাগামীকাল ৮ ডিসেম্বর,রবিবার নগরীর রায়নগরস্থ সার্ক ইন্টারন্যাশনাল কলেজ বাংলাদেশ অডিটোরিয়ামে দুপুর ১২-৩০ মিনিটের সময় এক ফ্রি সেমিনার অনুষ্টিত হবে। এ বিষয়ে অারো জানতে ০১৭০৫-৪৪৪১৭৯ এ যোগাযোগ করতে বলা হয়েছে।