|

বিএনপিপন্থি আইনজীবীরা নজিরবিহীন হট্টগোল করেছেন: অ্যাটর্নি জেনারেল

চেম্বার ডেস্ক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিতে খালেদার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে বিএনপিপন্থি আইনজীবীদের হৈচৈয়ের ফলে আদালত অবমাননা হয়েছে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, তারা নজিরবিহীন হট্টগোল করেছেন।

আজ বৃহস্পতিবার খালেদার জামিন শুনানি শেষে সুপ্রিম কোর্টের উত্তর হলে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

 

এর আগে খালেদার জামিন শুনানিতে হট্টগোল করেন বিএনপিপন্থি আইনজীবীরা। একপর্যায়ে প্রধান বিচারপতিসহ ৬ বিচারক এজলাস ছেড়ে উঠে যান।

অ্যাটর্নি জেনারেল বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা এ ধরনের আচরণে আদালতকে অসম্মান করার একটি নজির স্থাপন করেছেন। আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের এই আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। একই সঙ্গে প্রধান বিচারপতির কাছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

বিএনপিপন্থি আইনজীবীরা আদলতে বহিরাগতদের নিয়ে এসিছিলেন বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপসের পরিচালনায় আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, উপস্থিত ছিলেন আবদুল মতিন খসরুসহ সরকারপন্থি আইনজীবীরা।

আদালতে আজ খালেদার মেডিকেল বোর্ডের প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে ওই প্রতিবেদন এখনো তৈরি হয়নি। সে মোতাবেক প্রতিবেদন দাখিলের জন্য সময় আবেদন করা হয়। এ সময় প্রধান বিচারপতি এ প্রতিবেদন দাখিলের জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেন। খালেদার আইনজীবীরা অবশ্য চাচ্ছিলেন ৭ ডিসেম্বর যেন এ দিন ধার্য করা হয়।