|

রাত পোহালেই সিলেট অাওয়ামীলীগের সম্মেলন, প্রস্তুত ৬০ ফুটের নৌকা

চেম্বার ডেস্ক: সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে নগরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

আগামীকাল বৃহস্পতিবার এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মাঠে এবং মঞ্চের কাজ শেষ হয়েছে।

৬০ ফুট লম্বা নৌকার আদলে নির্মিত হয়েছে মঞ্চ। এ নৌকা মঞ্চে আসন ২০০ জন অতিথি বসতে পারবেন।

বুধবার সন্ধ্যায় মাদ্রাসা মাঠে গিয়ে দেখা যায়, সাউন্ড সিস্টেম এবং সম্মেলনস্থলে চেয়ার বসানোর কাজ এখননো শেষ হয়নি।

 

সম্মেলন ঘিরে নিশ্চিন্দ্র নিরাপত্তা নিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। সম্মেলনস্থলে বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।

 

মাঠের প্রবেশদ্বারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশাল আকৃতির দুটি ছবি রাখা হয়েছে। এর দুই পাশে যথাক্রমে কেন্দ্রীয় ১০ নেতার ছবি টাঙানো আছে, যারা সম্মেলনে অতিথি হিসেবে থাকবেন।

 

বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। সভাপতিত্ব করবেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি; প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি; বিশেষ অতিথি হিসেবে আরো থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ,কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক মো. রফিকুর রহমান।

 

সম্মেলনে জেলা ও মহানগরের ডেলিগেট ছাড়াও হাজারের উপরে কাউন্সিলর উপস্থিত থাকবেন।

 

স্বাগত বক্তব্য দেবেন কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান; পরিচালনা করবেন সিলেট জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।