|

নেপালকে ১০ উইকেটে উড়িয়ে দিলেন সালমারা

চেম্বার ডেস্ক: সাউথ এশিয়ান গেমসের টি-টোয়েন্টি ক্রিকেটের নারী ইভেন্টে নেপালকে ১০ উইকেটে উড়িয়ে দিল বাংলাদেশ। এ নিয়ে টানা দ্বিতীয় পেল বাংলাদেশ। মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জেতে তারা।

নেপালের পোখারায় টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। জাহানারা-রাবেয়াদের বোলিং তোপে মাত্র ৫০ রানেই অলআউট হয়ে যায় নেপাল।

৪ ওভারে দুই মেডেনসহ ৮ রান খরচ করে ৪ উইকেট নেন রাবেয়া খান। আর তিন ওভার বল করে এক মেডেনসহ মাত্র দুই রানে দুই উইকেট নেন জাহানারা আলম। এ ছাড়া সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন নেন একটি করে উইকেট।

প্রথমে নেপালের দুই ওপেনারকে তুলে নিয়ে পথ দেখান জাহানারা। পরে তাকে অনুসরণ করে বাবেয়াসহ অন্যরা। নেপালের পাঁচজন ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। মাত্র তিনজন ছুঁয়েছেন দুই অঙ্ক। সর্বোচ্চ স্কোর ১৩।

সহজ টার্গেটে ব্যাট করতে নেমে কোনো উইকেটই খোয়ায়নি বাংলাদেশ। মাত্র ৭.৪ ওভারে ৫১ রান তুলে নেন দুই ওপেনার। মুরশিদা খাতুন ২৪ বলে ২৩ এবং আয়শা রহমান ২২ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

নিজেদের আগের ম্যাচে কোনো রান না দিয়েই ৬ উইকেট নিয়েছিলেন নেপালের বোলার অঞ্জলি চাঁদ। বাংলাদেশের বিপক্ষে এদিন এক ওভার বল করলেও তিন রান দিয়ে উইকেট মুখ দেখতে পারেননি।